শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

বগুড়ায় বিদায়ী সেনা প্রধানকে সংবর্ধনা

বগুড়া প্রতিনিধি
  ১২ জুন ২০২৪, ২০:২৭
ছবি-যায়যায়দিন

সেনা প্রধান এস এম শফিউদ্দিন আহমেদকে বিদায়ী সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্রান্ট্রি রেজিমেন্ট।

আজ দুপুরে বগুড়ার মাঝিরা সেনানিবাসে সেনা সদস্যদের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল সামরিক রীতিতে গার্ড অব অনার প্রদান করে। আনুষ্ঠানিকতা শেষে সেনা প্রধান উপস্থিত সকলের উদ্দেশ্যে তাঁর বিদায়ী বক্তব্য রাখেন।

এ সময় বিদায়ী কর্নেল কমান্ড্যান্ট সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি, শেখ হাসিনার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ একটি আধুনিক এবং চৌকস বাহিনী হিসেবে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়িয়েছে।

তিনি আরো বলেন, ফোর্সেস গোল ২০৩০ এর আলোকে একটি আধুনিক এবং যুগোপযুগী সেনাবাহিনী গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক অস্ত্র, গোলাবারুদ এবং সরঞ্জামাদি।

বাহিনীর আধুনিকায়ন এবং সম্প্রসারণের সাথে সামঞ্জস্য রেকে যুগোপযুগী প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণ সহায়ক অবকাঠামো নির্মাণ ও সংস্কারসহ প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ নিশ্চিত করার কথা উল্লেখ করেন।

পাশাপাশি তিনি কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালনকালে সর্বাত্মক সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন।

বাংলাদেশ সেনাবাহিনীর আর্মার্ড কোর, কোর অব ইঞ্চিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট তাদের স্ব স্ব ক্ষেত্রে উন্নতি ও অগ্রগতির ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আর্মাার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তাগণসহ ১১ পদাতিক ডিভিশনের উর্ধ্বতন সামরিক কর্মকর্তা, জেসিও ও অন্যান্য পদবীর সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে