শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

নবাবগঞ্জে প্রতিবন্ধী ও প্রবীণদের সচেতনতা বৃদ্ধিতে মতবিনিময়

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ১৭:৫৩
ছবি-যায়যায়দিন

দিনাজপুরের নবাবগঞ্জে ১১ জুন মঙ্গলবার বাংলাদেশ প্রবীণ, প্রতিবান্ধ এবং মাদকসেবী ব্যক্তিদের সমন্বিত উন্নয়ন প্রকল্প (এসডিডিবি) কারিতাস দিনাজপুর অঞ্চল এর আয়োজনে সকালে প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের সম্পর্কে সচেতনতা এবং সামাজিক অংশগ্রহণ বৃদ্ধিতে নবাবগঞ্জ প্রেসক্লাবের সকল সদস্যদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন নবাবগঞ্জ প্রেসক্লাবের উপদেষ্টা মোঃ এম রুহুল আমিন প্রধান ,সভাপতি মোঃ সুলতান মাহমুদ, সহ-সভাপতি মোঃ ওয়ায়েস কুরুনি, সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আতিক চৌধুরী, কোষাধ্যক্ষ মোঃ রোকনুজ্জামান, প্রচার সম্পাদক রনজিত রায় সহ আরো অনেকে ।

জুনিয়র কর্মসূচি কর্মকর্তা (এসডিডিবি) বাংলাদেশ অঞ্চলের বিনয় কুজুর , ক্লাব প্রতিনিধি ওয়াদুদ সরকার , উন্নয়ন কমিটির সভাপতি মতলুবর রহমান , প্রতিবন্ধী নারী ফোরামের সভাপতি মোছাঃ হেলেনা বেগম ।

এই প্রকল্পের উদ্দেশ্য প্রকল্প এলাকায় অন্তর্ভুক্তি , সম্মিলিত সামাজিক ক্লাব অথবা উন্নয়ন কমিটি গঠন ও শক্তিশালী করন । সামাজিক অন্তর্ভুক্তিকরণ , জনগণ মুখি উন্নয়ন, সমাজ বিশ্লেষণ , সামাজিক গতিশীলতা এবং এসবের প্রক্রিয়া /পদ্ধতি, সরকার প্রণীত বিভিন্ন আইন, নীতিমালা এবং প্রবীণ ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার , সুবিধাদি আদায়ের বিভিন্ন কৌশল ইত্যাদি সম্পর্কে ক্লাব/উন্নয়ন কমিটিগুলোর জ্ঞান , দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি করা ।এই প্রকল্প আরম্ভকাল-২০১৫ খ্রিষ্টাব্দ বর্তমান ধাপ জানুয়ারি ২০২১ খ্রিষ্টাব্দ হতে ডিসেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ পর্যন্ত ।

কর্ম এলাকা দিনাজপুর জেলার, উপজেলা বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোরাঘাট । ইউনিয়ন খানপুর, কুশদহ ও সিংড়া গ্রাম সংখ্যা ৭২ টি । সচেতনা মূলক সভা, সেমিনার, কর্মশালা এবং দিবস পালনের মাধ্যমে সমাজের জনগণকে প্রতিবন্ধী ও প্রবীণ ব্যক্তিদের প্রতি ইতিবাচত মনোভাব গড়ে তোলাই এর মুখ্য উদ্দেশ্য।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে