শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

ঈদকে সামনে রেখে যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে পার্বতীপুর রেলওয়ে জংশনে রেল পুলিশের লিফলেট বিতরণ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ১৮:০৪
ছবি যাযাদি

পবিত্র ঈদুল আযহা কে সামনে রেখে যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে কর্ম তৎপরতা বৃদ্ধি করেছে রেলওয়ে পুলিশ। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৩ জুন) সকালে পার্বতীপুর রেলওয়ে জংশনে লিফলেট বিতরণ করেছে পার্বতীপুর রেলওয়ে থানা পুলিশ। রেলওয়ে থানার ওসি সাকিউল আজমের নেতৃত্ব রেলওয়ে থানা পুলিশ জংশন এলাকায় ও বিভিন্ন ট্রেনের যাত্রীদের মাঝে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করে। এ সময় রেলওয়ে এলাকার বিভিন্ন স্থানে সচেতনতা মূলক পোষ্টার লাগানো হয়।

জানা গেছে,ঈদ পূর্ববতী ও ঈদ পরবর্তী সময়ে জংশন এলাকায় ও ট্রেনগুলোতে যাত্রীদের চাপ বেড়ে যায়। এ সময় বিভিন্ন অপরাধী চক্রের তৎপরতাও বৃদ্ধি পায়। অপরাধীদের দমন ও অপরাধ প্রবনতা রোধে এবং যাত্রী নিরাপত্তা নিশ্চিত করতে রেলওয়ে পুলিশ তাঁদের কর্ম তৎপরতা বৃদ্ধি করে। সেই সাথে সাচ্ছন্দ্যে যাত্রী ভ্রমন নিশ্চিত করতে রেলওয়ে পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সর্বক্ষনিক ট্রেন যাত্রীদের সাথে সংযোগ রক্ষার্থে তথ্য কেন্দ্র চালু রাখা হয়। স্টেশন ও ট্রেনগুলোতে নজরদারি বাড়ানো হয়। সব মিলিয়ে রেলওয়ে পুলিশ দায়িত্বশীল ভূমিকা পালন করে থাকে।

ঈদে রেলওয়ে পুলিশের কর্ম তৎপরতা নিয়ে কথা হয় সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশের এস পি (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) ফরহাদ আহমেদ এর সাথে। তিনি বলেন,ঈদে সাচ্ছন্দ্যে যাত্রী ভ্রমন ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে রেলওয়ে পুলিশ তৎপর রয়েছে এবং যে কোন পরিস্থিতি মোকাবিলায় তাঁদেরকে প্রস্তুত রাখা হয়েছে ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে