শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

আল নজির গবেষনা সেন্টারের উদ্যোগে কুরবানি শীর্ষক সেমিনার 

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ২০:৫৯
ছবি-যায়যায়দিন

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিলে আল নজির - গবেষনা সেন্টার কতৃক আয়োজিত কুরাবানির ফজায়েল ও মাসায়েল শীর্ষক সেমিমার এবং শিক্ষার্থীদের মাঝে পোষাক বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) দিনব্যাপী আল নজির নুরানী একাডেমী মাঠ প্রাংগনে উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বড়বিল এমদাদিয়া আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক ও আল নজির ফাউন্ডশনের প্রতিষ্ঠাতা পরিচালক ডঃ শাইখ আল্লামা হারুন আজিজি নদভী।

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপস্থিত শিক্ষার্থীদের মাঝে কোরআন ও হাদিসের আলোকে কোরবানীর ফজিলত বর্ণনার গুরুত্ব নিয়ে বিষদ আলোচনার এক পর্যায়ে বলেন যারা ইসলাম সম্পর্কে জানেন এবং যারা জানেনা তারা কোনদিন ও সমান হতে পারেনা। তাই তিনি জানা এবং অজানাদের মাঝে অনেক তফাত রয়েছে বলে উল্লেখ করেন।

আল নজির ফাউন্ডশনের সদস্য মাওলানা মাহবুবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা আবদুল হক হক্কানী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আল নজির ফাউন্ডশনের সহকারী পরিচালক হাফেজ আজিজুল হক, সাধারন সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাক, আওয়ালীগের সিনিয়র সহসভাপতি ইয়াহিয়া চৌধুরী, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের আহবায়ক আবদুল হামিদ, সদস্য আবদুর রশিদ মাওলানা গোলাম কাদের প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন বড়বিল এমদাদিয়া আজিজুল উলুম মাদ্রাসার শিক্ষা ও গবেষনা বিষয়ক পরিচালক মাওলানা মুফতি হাফেজ রিদওয়ানুল হক, সহকারী শিক্ষক ইস্কান্দর প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের নতুন পোষাক ও বিতরন করা হয়। শেষে দেশ ও জাতীর কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন আল্লামা আবদুল হক।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে