শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

গফরগাঁওয়ে ‘বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণ প্রকল্পের ভূমিকা’ শীর্ষক সেমিনার

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ২১:৩০
ছবি-যায়যায়দিন

“প্রত্যাগত অভিবাসী ফিরে এলেও পাশে আছি” এই স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের গফরগাঁও উপজেলা প্রশাসন ও ওয়েলফেয়ার সেন্টার ময়মনসিংহ এর সার্বিক সহযোগিতায় বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুন: একত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ সম্মেলনে কক্ষে বৃহস্প্রতিবার বেলা ১২টায় উপজেলা প্রশাসন ও ওয়েলফেয়ার সেন্টার এ সেমিনারের আয়োজন করে।

ময়মনসিং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ মাহতাব উদ্দিন এর সভাপতিত্বে ও ওয়েলফেয়ার সেন্টারের সহকারী পরিচালক মোহাম্মদ মাহবুবুল হাসান তাহেরীর সঞ্চালনায় অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নিবার্হী অফিসার রুবাইয়া ইয়াসমিন ।

বক্তব্য রাখেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক অমিত রায়, গফরগাঁও প্রেসক্লাবের সাধারন সম্পাদক নাজমুল হক বিপ্লব, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক সহকারী কমান্ডার মফিজ উদ্দিন , কাতার প্রত্যাগত ইমরান হোসেন প্রমুখ।

সেমিনারে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, গণমাধ্যমকর্মী, ব্যাংক কর্মকর্তা ও বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা নিবার্হী অফিসার রুবাইয়া ইয়াসমিন বলেন,দক্ষ শ্রমিক দেশের সম্পদ। বেকার যুবকদের দক্ষতা অর্জনে সরকার বিভিন্ন প্রশিক্ষণ সেন্টার চালু রয়েছে। বিদেশ ফেরত নারী পুরুষদের আর্থিক ক্ষয়ক্ষতি কাটিয়ে স্বাবলম্বী করে তুলতে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি, প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে সরকারীভাবে পুনরায় বিদেশে গমণ সহ বর্তমান সরকার বিভিন্ন বিষয়ে সহযোগিতা দিয়ে আসছে।

পাশাপাশি কেউ যাতে দালালচক্রের মাধ্যমে বিদেশে গিয়ে ক্ষতিগ্রস্থ না হয় সে ব্যাপারে পরামর্শ সর্তক থাকার আহবান জানান উপজেলা নিবার্হী অফিসার রুবাইয়া ইয়াসমিন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে