শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

ফুলবাড়ী হ্যালিপ্যাড-ফুল সাগর পাড়ের ব্যস্ততম সড়কের বেহালদশা

ইউনুছ আলী আনন্দ, ফুলবাড়ী (কুড়িগ্রাম)
  ২১ জুন ২০২৪, ১০:৪০
ছবি-যায়যায়দিন

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের হ্যালিপ্যাড-ফুলসাগর পাড়ের ব্যস্ততম পাকা সড়কটি আষাঢ়ের বৃষ্টির পানিতে ভেঙে গিয়ে জনদুর্ভোগের সৃষ্টি করেছে। স্থানীয়রা ভাঙা স্থানটি কোনোমতে মেরামতের চেষ্টা করলেও তা পুরোপুরী সম্ভব হয়নি।

সড়কটি ফুলবাড়ী বাজার থেকে গংগারহাট, বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া ও নাগেশ^রী উপজেলার যাতায়াতের একটি সহজ মাধ্যম হলেও সড়কটি বৃষ্টির পানিতে ভেঙে যাওয়ায় হাজার হাজার মানুষের যাতায়াতে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, সড়কটির মাটি বালুময় থাকায় এটির উপরে পড়া বৃষ্টির পানি নিচে নামার কোনো ব্যবস্থা গ্রহণ না হওয়ায় সড়কে বৃষ্টির নির্গত পানিগুলো বালু গড়িয়ে সড়কটিকে ভাঙনের সৃষ্টি করছে। এতে করে ব্যস্ততম সড়কটির বিভিন্ন স্থানে ভাঙন দেখা দিয়ে দুর্ভোগের সৃষ্টি করছে।

এ অবস্থায় ব্যস্ততম এই পাকা সড়কটির ভাঙন রোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জোড় দাবি তুলে ধরেছেন স্থানীয় ভুক্তভোগী জনসাধারণ। স্থানীয গণমাধ্যমকর্মী নাজমুল হাসান জানান, ফুলবাড়ী উপজেলা সদরের হ্যালিপ্যাড-ফুলসাগর পাড়ের ব্যস্ততম পাকা সড়কটির উপরে পড়া বৃষ্টির পানি নিস্কাসনে কার্যকরী ব্যবস্থা নেয়া জরুরী হয়ে পড়েছে।

স্থানীয় বাসিন্দা ও পত্রিকা সরবরাহকারী কৃষ্ণ চন্দ্র সেন জানান, হ্যালিপ্যাড-ফুলসাগর পাড়ের ব্যস্ততম পাকা সড়কটি বৃষ্টির পানিতে ভেঙে যাওয়ায় আমাদের চলাচলের কষ্ট হচ্ছে। এটি দ্রুত সমাধান করা না হলে এখানে কষ্ট আরও বাড়বে। পাশাপাশি জনসাধারণ দুর্ঘটনার কবলে পড়বে।

এ ব্যাপাারে ফুলবাড়ী উপজেলা প্রকৌশলী মামুনুর রশিদ মামুন সাংবাদিকদের জানান, খোঁজখবর নিয়ে সড়কটি মেরামতের চেষ্টা করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে