শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

ফকিরহাটে বিনামূল্যে নারিকেল চারা পেল ১৪০০ কৃষক  

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি
  ২৪ জুন ২০২৪, ১৫:৫৩
ছবি: যায়যায়দিন

বাগেরহাটের ফকিরহাটে বিনামূল্যে নারিকেল গাছের চারা পেল ১৪০০ কৃষক-কৃষাণী। এদিন প্রতি একজন কৃষককে ৫টি করে মোট ৭হাজার নারিকেল গাছের চারা বিতরণ করেছে কৃষি বিভাগ।

২০২৩-২০২৪ অর্থবছরে প্রনোদনা কর্মসূচির আওতায় নারিকেল চারা ব্যবহারের নিমিত্তে ও প্রান্তি কৃষকদের চাষাবাদে সহায়তার জন্য বিনামূল্যে নারিকেল গাছের চারা বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার (২৪ জুন) বেলা ১১টায় কৃষি ট্রেনিং সেন্টারে এসব কৃষকদের হাতে নারিকেল গাছের চারা বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান বাবু। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া সিদ্দিকা সেতুর সভাপতিত্বে বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ ইমরুল হাসান ও মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন।

উপ-সহকারী উদ্ভিদ ও সংরক্ষণ কর্মকর্তা নয়ন কুমার সেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন উপসহকারী কৃষি কর্মকর্তা নীল রতন কুমার রায়, কৃষক মো. জাহাঙ্গির হোসেন প্রমূখ। এসময় বিভিন্ন কৃষি কর্মকর্তা, গনমাধ্যমকর্মী ও কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে