শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১

ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা : ৩ আসামি রিমান্ডে

টঙ্গিবাড়ী থেকে ফিরুজ আলম বিপ্লব
  ১০ জুলাই ২০২৪, ২২:৩৫
ফাইল ছবি

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার পাঁচগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন হালদারকে প্রকাশ্যে গুলি করে হত্যা করার ঘটনায় আটক ৩ আসামীর দুই দিন করে পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

গ্রেফতারতৃত তিন আসামী কাওসার হাওদার ওরফে সিটি কাওসার, শেকেনুর হালদার ও নুর হোসেনের সাত দিন করে পুলিশ রিমান্ড আবেদন করলে আজ বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে শুনাণী শেষে আটক ৩ আসামীর দুই দিন করে পুলিশ রিমান্ড মঞ্জুর করে মুন্সীগঞ্জ আমলী আদালত ৪ এর বিচার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান। মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গিবাড়ী থানা এসআই আল-মামুন রিমান্ড শুনানিতে অংশগ্রহন শেষে রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত রবিবার স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় পাচঁগাওঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন হালদারকে। হত্যার ঘটনার পরের দিন নিহত চেয়ারম্যানের ভাই ইমন হালদার বাদি হয়ে ৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আর ২/৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

হত্যাকান্ডের পরপরই ঘটনাস্থল হতে স্থানীয়দের সহায়তায় এই মামলার আসামী কাওসার হাওদার ওরফে সিটি কাওসার, শেকেনুর হালদার ও নুর হোসেনকে আটক করে পুৃলিশ। তবে ঘটনার সময় টঙ্গীবাড়ি থানার এসআই সম্রাটসহ পুলিশের একটি টিম উপস্থিত থাকলেও হত্যাকান্ডের প্রধান আসামি নূর মোহাম্মদসহ অপর ৩ আসামি মিলেনুর রহমান মিলন, ভোলা হাওলাদার ও জাহানুর রহমান সওদাগর পালিয়ে যায়।

উল্লেখ্য পাচঁগাওঁ আলহাজ্ব ওয়াহেদ আলি দেওয়ান উচ্চ বিদ্যালয়ে নির্বাচন নিয়ে ঘটনার দিন ও সময়ে ওই বিদ্যালয়ের বারান্দায় চেয়ার থেকে লাথি দিয়ে ফেলে দিয়ে পরে কাছে থেকে গুলি করা হয় সুমনকে। বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি পদে ২ ভোট পেয়ে পরাজিত হওয়ায় মিলনুর রহমান মিলনের লোকজন ক্ষুদ্ধ হয়ে এই হত্যাকাণ্ড ঘটায় বলে পুলিশ ও স্থাণীয় সুত্রে নিশ্চিত হওয়া গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা টঙ্গীবাড়ি থানার সেকেন্ড অফিসার আল মামুন জানান, গ্রেফতারক ৩ আসামীকে ৭ দিন করে পুলিশ রিমান্ড চাওয়া হলে আদালত রিমান্ড শুনাণি শেষে দুই দিন করে পুলিশ রিমান্ড মঞ্জুর করেছে। এখনো ওই মামলার প্রধান আসামীসহ ৪ আসামী পলাতক রয়েছে বলে নিশ্চিত করে তিনি আরো বলেন, আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে