logo
বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০  

কাশ্মীর : ভারতের সমালোচনা বন্ধ করবেন না মাহাথির

যাযাদি ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর ইসু্যতে সমালোচনা বন্ধ করবেন না বলে ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রেসিডেন্ট মাহাথির মোহাম্মদ। মঙ্গলবার দেশটির পার্লামেন্টের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, 'আমরা আমাদের মনের কথা বলেছি এবং এটা প্রত্যাহার কিংবা পরিবর্তন করব না।' সংবাদসূত্র : রয়টার্স

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের জেরে গত মাসে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ভারতের তীব্র সমালোচনা করেছিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তার এই সমালোচনার কারণে মালয়েশিয়ার পাম অয়েল আমদানি অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দিয়েছে দিলিস্ন। এই সিদ্ধান্তের পরও কাশ্মীর ইসু্যতে ভারতের নেয়া সিদ্ধান্তের সমালোচনা থেকে বিরত না থাকার ঘোষণা দেন মাহাথির।

ভারতের এই পদক্ষেপকে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পাম অয়েল উৎপাদনকারী ও রপ্তানিকারক মালয়েশিয়ার সঙ্গে একটি বাণিজ্য যুদ্ধ হিসেবে বর্ণনা করেছেন মাহাথির। চলতি বছর ভারতই মালয়েশিয়া থেকে সবচেয়ে বেশি পাম অয়েল ক্রয় করেছে।

গত মাসে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিয়ে মাহাথির মোহাম্মদ বলেন, ভারত আক্রমণ করেছে এবং কাশ্মীর দখল করেছে। তার এই মন্তব্যের পর সোমবার ভারতের ভোজ্য তেল আমদানিকারক সংস্থা পাম অয়েল কেনা বন্ধের ঘোষণা দিয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে