logo
রোববার ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

  যাযাদি রিপোটর্   ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

গামের্ন্টস কোম্পানির পুঁজিবাজারে আসা উচিত: জাবেদ

দেশের অথর্নীতির অন্যতম লাইফ লাইন গামের্ন্টস খাতের কোম্পানিগুলো পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন ভ‚মি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রজতজয়ন্তী উপলক্ষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ভ‚মি প্রতিমন্ত্রী বলেন, ‘কোনো দেশের অথর্নীতির জন্য পুঁজিবাজার লাইফ লাইন। আমাদের পুঁজিবাজারের উন্নয়নের জন্য পলিসি সাপোটর্ ও রেগুলেটরি অথরিটির আরও উদ্যোগী হওয়ার প্রয়োজন আছে। সময়ের সঙ্গে চিন্তাভাবনা করে এগোতে হবে। উন্নয়নশীল দেশে দীঘের্ময়াদি অথার্য়ন হয় পুঁজিবাজার থেকে। আমাদের দেশে সেটা হচ্ছে না। এখানে ব্যাংক খাত থেকেই দীঘের্ময়াদি অথার্য়ন হচ্ছে। অথচ স্বল্পমেয়াদি অথার্য়ন হওয়া উচিত ব্যাংক খাত থেকে। ব্যবসায়ীরা কেন ব্যাংকের পেছনে দৌড়ায়?

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার ড. স্বপন কুমার বালা। কি নোট স্পিকার ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আকতার হোসেন ও সিএসইর পরিচালক মেজর (অব.) এমদাদুল ইসলাম। প্যানেল আলোচক ছিলেন বিজিএমইএর সাবেক সহ-সভাপতি এমএ সালাম ও দৈনিক পূবের্কাণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী।

সিএসই পরিচালক ডা. মঈনুল ইসলাম মাহমুদের সভাপতিত্বে সেমিনারে শুভেচ্ছা বক্তব্য দেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান, লোটাস সিকিউরিটিজের আবুল বাশার ভূঁইয়া। স্বাগত বক্তব্য দেন সিএসইর এমডি এম সাইফুর রহমান মজুমদার এবং সিডিবিএলের এমডি শুভ্র কান্তি চৌধুরী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে