logo
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৫

  যাযাদি রিপোর্ট   ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

ফুল আমদানি বন্ধের দাবি ব্যবসায়ীদের

ফুল আমদানি বন্ধের দাবি ব্যবসায়ীদের
বিদেশ থেকে কাঁচা ও পস্নাস্টিক ফুল আমদানি বন্ধের দাবিতে শনিবার রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করে ঢাকা ফুল ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি -যাযাদি
বিদেশ থেকে কাঁচা ও পস্নাস্টিক ফুল আমদানি বন্ধের দাবি জানিয়েছেন ফুল ব্যবসায়ীরা। শনিবার রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। মানববন্ধনের আয়োজন করে ঢাকা ফুল ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এবং আগারগাঁও পাইকারি ফুল ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড।

মানববন্ধনে বক্তারা জানান, 'সারাদেশের ফুলচাষি ও ফুল ব্যবসায়ীদের সমস্যা ও সম্ভাবনা সরকারের বিভিন্ন মহলের দৃষ্টি আকর্ষণের লক্ষ্যে আমাদের এই মানববন্ধন। ১৯৮৭ সালে বাণিজ্যিকভাবে ফুল শিল্পের যাত্রা শুরু হয়। দীর্ঘ ৩৩ বছরে নানা ঘাত-প্রতিঘাত, সমস্যাসংকুল অবস্থায় দেশের ফুল চাষি ও ফুল ব্যবসায়ীদের যৌথ সংগ্রামের ফলে বর্তমানে ফুল শিল্পে অনেক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশ ফুল রপ্তানির মাধ্যমে রাজস্ব আয়ের বড় একটা অংশ অর্জিত হয়েছে। সেখানে ইতোমধ্যে কিছু ব্যবসায়ী চীন, থাইল্যান্ড, ভারত থেকে কাঁচা ও পস্নাস্টিক ফুল আমদানির চক্রান্তে আমাদের দেশীয় ফুল শিল্প ধ্বংসের ও চরমভাবে হুমকির সম্মুখীন হচ্ছে। তাই বিদেশ থেকে ফুল আমদানি বন্ধের দাবি জানাই আমরা'।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে