শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

​ উদ্যোক্তা উন্নয়নে প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (স্কিটি)

যাযাদি ডেস্ক
  ২৩ আগস্ট ২০২১, ১৯:৪৫
​ উদ্যোক্তা উন্নয়নে প্রশিক্ষণ দেবে বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (স্কিটি)

দেশের শিক্ষিত আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘উদ্যোক্তা উন্নয়ন’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্রশিক্ষণ ইনস্টিটিউট ‘ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি)’।

যারা শিল্প প্রতিষ্ঠান বা ব্যবসা গড়ে তুলতে চান তাদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত মডিউল অনুযায়ী এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে। প্রশিক্ষণ কোর্সটি আগামী ০৫ সেপ্টেম্বর ২০২১ তারিখ হতে শুরু হয়ে চলে ০৯ সেপ্টেম্বর ২০২১ তারিখ পর্যন্ত ।

প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চ্যুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে।

সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক উদ্যোক্তাদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার পাঁচশত টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদরে জন্য এক হাজার টাকা। আগ্রহী উদ্যোক্তাদেরকে আগামী ০৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার মধ্যে আবেদনসহ রেজিস্ট্রেশন করতে হবে।

রকেট নম্বর: ০১৭১০-০১৩১৬১৮ (জোনায়েত হোসেন) এবং বিকাশ নম্বর ০১৬৮৬-৩৯৫৪৫৯ (জুবায়ের ইসলাম) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে।

প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে মুনিরা মান্নান, সহকারী অনুষদ সদস্য, শিল্পোদ্যোক্তা উন্নয়ন অনুষদ, স্কিটি, বিসিক, প্লট-২৪/এ, রোড-১৩/এ, সেক্টর-৬, উত্তরা, ঢাকা বরাবর যোগাযোগ করা যেতে পারে।

আরও বিস্তারিত জানতে প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন: ৮৯৩৩৬৬১, ৪৮৯৬১৯৪৮ (অফিস) বরাবর যোগাযোগ করা যেতে পারে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাদেরকে বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে। সেই সাথে শিল্প নিবন্ধন প্রদান করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে