শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন আর নেই

নতুনধারা
  ২৩ নভেম্বর ২০২০, ১৬:২৯

দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর আহমেদ হোসেন (৬৪) আর নেই। রোববার দিবাগত রাত ১২.৩০ মিনিটে জলঢাকায় নিজ বাসভবনে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ১ম নামাজে জানাজা সোমবার বাদ জোহর জলঢাকা সরকারি পাইলট উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। ২য় জানাজা বাদ আসর কাজিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়ে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। প্রফেসর আহমেদ হোসেনের বাড়ী নীলফামারীর জলঢাকা উপজেলার পৌরশহরের কাজিরহাট তিনকদম এলাকায়। তিনি ২০১৪ সাল থেকে ২০১৭ সালের সেপ্টেম্বর পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, দিনাজপুর এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি ১৯৭৩ সালে জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাস করেন। ১৯৭৫ সালে জলঢাকা ডিগ্রী মহাবিদ্যালয় হতে এইচ.এস.সি, ১৯৭৯ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে বাংলায় অনার্স লাভ করে ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে বাংলায় এম.এ পাস করেন। তার চাকুরীজীবন ১৯৮৪ সালে জলঢাকা ডিগ্রী কলেজ দিয়ে শুরু হয়। ১৯৮৬ সালে পাটগ্রাম সরকারী জসিম উদ্দিন কাজী আব্দুল গণি ডিগ্রী কলেজে বাংলায় প্রভাষক হিসাবে নিয়োগ পান। ১৯৯০ সালে নীলফামারী সরকারী কলেজে অধ্যাপনা করেন। ২০০২-২০০৬ পর্যন্ত দিনাজপুর সরকারী মহিলা কলেজে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে পদোন্নতি হয়ে ২০০৬ সালে দিনাজপুর সরকারী কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে নিয়োগ পান। তার কর্মময় জীবনে ২০০৯ সালে দিনাজপুর সরকারী কলেজে বাংলায় বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১১ সালের ৩ নভেম্বর দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে