টগরাইহাটে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে আলোচনা সভা

টগরাইহাটে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে আলোচনা সভা

মঙ্গলবার সকাল ১১টায় কুড়িগ্রামের টগরাইহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে টগরাইহাটে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ব বিদ্যালয় স্থাপনের দাবীতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বীরমুক্তিযোদ্ধা আমজাদ হোসেন সরকারের সভাপতিত্বে এবং অধ্যক্ষ শাহ্ আলমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু।

বিশেষ অতিথি হিসাবে ঢাকা থেকে মোবাইলে ফোনালাপ করেন ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আলহাজ্ব মোহাম্মদ আলী মন্ডল এনডিসি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক ব্যাপারী, টগরাইহাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফিরোজ সালাউদ্দিন তুহিন, রাজারহাট ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হক, প্রভাষক নাজমুল কবীর, প্রভাষক মোহাম্মদ আলী মন্ডল (এটম), প্রভাষক আতিকুর রহমান (সুজন), আলহাজ্ব মীর মোশাররফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম মন্ডল, সাংবাদিক আমিনুর রহমান, ইউপি সদস্য বিপ্লব আলী, আব্দুল বাতেন মেম্বার, আমজাদ হোসেন সরকার প্রমুখ।

কুড়িগ্রাম জেলার মুক্তিযুদ্ধের হেড কোয়ার্টার কুড়িগ্রাম মহকুমা আওয়ামী লীগের প্রথম সভাপতি মরহুম আহাম্মদ হোসেন সরকার (আহাম্মদ মোক্তার) সাহেবের টগরাইহাটের বাড়িতে ১৯৭০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩ দিন অবস্থান করে নির্বাচনী প্রচারণা করেছিলেন।

বক্তারা বলেন, জেলা শহরের তিন/সাড়ে তিন কিলোমিটারের মধ্যে সড়ক ও রেল যোগাযোগ সম্বলিত, লালমনিরহাট ও রংপুর জেলার নিকটতম মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত পর্যাপ্ত খাস জমি থাকা এবং নদী ভাঙ্গনমুক্ত এলাকা টগরাইহাটে সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের প্রতাপ, রাজারহাট ইউনিয়নের কেন্দ্র এবং চাকিরপশার ইউনিয়নের জয়দেব হায়াত মৌজায় পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়টি স্থাপনের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে অনুরোধ করেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে