বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মশালা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসল ও প্রযুক্তিসমূহ কৃষকদের মাঝে তুলে ধরার লক্ষ্যে দিন ব্যাপী এক কৃষক কর্মশালা মঙ্গলবার বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন। তিনি কর্মশালায় অংশগ্রহণকারী কৃষকদের শুভেচ্ছা জানান ও কর্মশালার সফলতা কামনা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে কর্মশালায় অংশগ্রহণকারী কৃষকদের উদ্দেশ্যে ভাইস-চ্যান্সেলর বলেন বঙ্গবন্ধু কৃষকদের ভাগ্য উন্নয়নে সমবায়ের উপর সর্বাধিক গুরুত্ব দিয়েছিলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। তাই বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসলের জাত ও প্রযুক্তিসমূহ অংশগ্রহণকারীদের সামনে উপস্থাপন করেন এবং ফসল ও প্রযুক্তিসমূহের বিশদ বিবরণ দেন এবং কর্মশালার অংশ হিসেবে কৃষকদের সরেজমিনে বিশ্ববিদ্যালয়ের ফসলের প্রদর্শনী মাঠ ঘুরে দেখানো হয়। কর্মশালায় গাজীপুর সদর উপজেলা থেকে আগত ১০ জন কৃষক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বহিরাঙ্গন কার্যক্রম আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. মোঃ রুহুল আমীন। বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আবু আশরাফ খান, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ গোলাম রসুল, ফিশারিজ অনুষদের ডীন প্রফেসর ড. নার্গিস সুলতানা, ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. শিল্পী ইসলাম, কৃষি অর্থনীতি ও গ্রামীন উন্নয়ন অনুষদের ডীন প্রফেসর ড. এম. কামরুজ্জামান এবং বহিরাঙ্গন কার্যক্রমের সহযোগী পরিচালক প্রফেসর ড টোটন কুমার ঘোষ এসময়ে উপস্থিত ছিলেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে