চবিতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন

চবিতে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীদের জন্য নির্মিত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইনে যুক্ত হয়ে হলটি উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জাতির পিতা হয়ে উঠার জন্য বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সাহস এবং প্রেরণা জুগিয়েছেন। তার নামে হল উদ্বোধনের জন্য চবি উপাচার্য ও আয়োজকদের শুভেচ্ছা ও অভিনন্দন। জ্ঞানচর্চা ও জ্ঞানসৃষ্টিসহ অনেক ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়ের বিশাল অবদান রয়েছে। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ঐতিহ্যকে ধারণ করে শিক্ষাক্ষেত্রে নতুন মাইলফলক অর্জন করতে হবে। যেকোন প্রতিবন্ধকতা মোকাবিলা করে শিক্ষাখাতকে এগিয়ে নেওয়ার প্রত্যাশা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী উক্ত আয়োজনের প্রশংসা করেন।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ছিলেন বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রামের অনন্য সহযাত্রী। এই মহিয়সী নারীর নামে হল চালু করতে পেরে আমরা আনন্দিত বোধ করছি। শিক্ষা ও গবেষণায় যেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারি সেজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, বঙ্গমাতা হলের প্রভোস্ট প্রকাশ দাশগুপ্ত, পালি বিভাগের অধ্যাপক জিনবোধি ভিক্ষু প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে