শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

​জাবিতে অনির্দিষ্টকালের জন্য সশরীরে ক্লাস স্থগিত

জাবি প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২২, ২০:৫৫
​জাবিতে অনির্দিষ্টকালের জন্য সশরীরে ক্লাস স্থগিত

করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় অনির্দিষ্টকালের জন্য সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তি বলা হয়, 'করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আগামী ৯ তারিখ রবিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধ থাকবে। এ সময়ে অনলাইন মাধ্যমে ক্লাস অনুষ্ঠিত হবে এবং স্বল্প সংখ্যক শিক্ষার্থী নিয়ে গ্রুপ করে একাধিক কক্ষে সশরীরে ব্যবহারিক ক্লাস ও পরীক্ষা নেয়া যাবে। ক্যাম্পাসে বহিরাগত আগমন নিষিদ্ধ থাকবে এবং বিশ্ববিদ্যালয়কে পিকনিক স্পট ও মিলনমেলার স্থান হিসেবে ব্যবহার করা যাবে না। রেজিস্ট্রারকে অবহিত না করে কোনো অনুষ্ঠান করা যাবে না এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিয়ে ও জন্মদিন সহ সকল ধরনের সমাবেশ নিষিদ্ধ থাকবে।'

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, 'আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য পাখি মেলাসহ সকল প্রকার মেলা স্থগিত। একইসাথে ১২ তারিখে অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠান সশরীরের পরিবর্তে সংক্ষিপ্তাকারে অনলাইনে উদযাপন করা হবে।'

এছাড়াও করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধের লক্ষ্যে প্রতিটি হলে একই সময়ে ৪ জন শিক্ষার্থীর জন্য আইসোলেশনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে