বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

আটক ৬ নেতার মুক্তির দাবিতে রাজধানীতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

ঢাবি প্রতিনিধি
  ২২ আগস্ট ২০২৩, ২১:৫১
আটক ৬ নেতার মুক্তির দাবিতে রাজধানীতে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

জাতীয়তাবাদী ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার নেতাকর্মীরা। মঙ্গলবার দুপুরে মিছিলটি বকশিবাজার মোড়া থেকে শুরু হয়ে ঢাকা মেডিকেল ২ নং গেটে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

গত ১৮ আগস্ট রাজধানীর লালবাগ এলাকা থেকে নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতির অভিযোগে ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তারা হলেন মো. হাসানুর রহমান, মমিনুল ইসলাম জিসান, আব্দুল্লাহ আল রিয়াদ, শাহাদাত হোসেন, জহির উদ্দিন বাবর ও আরিফ বিল্লাহ। তারা সংগঠনটির বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় পর্যায়ের নেতৃত্বে ছিলেন।তাদের মুক্তির দাবিতে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রদল।

এদিকে বিক্ষোভ মিছিলে শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, “সরকার ছাত্র আন্দোলনকে আতঙ্ক মনে কর তাই তার গৃহপালিত প্রশাসন ডিবি পুলিশ দিয়ে গুম করার উদ্দেশ্যে আমাদের ছাত্রনেতাদের তুলে নিয়ে শারীরিক নির্যাতন করে এবং পরবর্তীতে নাটক সাজিয়ে মিথ্যা ও ষড়যন্ত্রমূলকভাবে অস্ত্র মামলায় কারাগারে প্রেরণ করে।প্রশাসনের এমন ঘৃন্য ও জগন্য কাজে তীব্র নিন্দা ও কঠোর হুশিয়ারি জানিয়ে বলতে চাই,গুম বা গ্রেফতার করে আমাদের আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না”।

তিনি আরো বলেন, “প্রশাসনের ভাইদের বলতে চাই, আপনারা রাষ্ট্রযন্ত্র হয়ে ভোট চোর সরকারের হয়ে কাজ না করে রাষ্ট্র এবং জনগণের অধিকার আদায়ের জন্য তাদের পাশে থেকে সহযোগিতা করুন। এতে জনগণ আপনাদের ক্ষমা করে দিতেও পারেন”।

সমাবেশে ঢাবি ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন,‘গুম, খুন, মামলা, হামলা, গ্রেপ্তার করে চলমান এই নৈতিক আন্দোলনকে আমাদের দমিয়ে রাখা যাবে না। আমাদের সর্বশেষ যে কর্মী অবশিষ্ট থাকবে, তার নেতৃত্বেই এই আন্দোলন চলবে এবং এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করে, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করেই আমরা ঘরে ফিরব।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়