রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

বুটেক্সে হবে আন্তর্জাতিক মানের টেস্টিং

বুটেক্স প্রতিনিধি
  ২৮ আগস্ট ২০২৩, ১৬:৩৭
বুটেক্সে হবে আন্তর্জাতিক মানের টেস্টিং

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স)-এ হবে আন্তর্জাতিক মানের টেস্টিং।

আজ ২৮ আগস্ট, রাজধানীর শিল্প মন্ত্রনালয়ের এক সভাকক্ষে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন বোর্ড (বিএবি)-এর সার্টিফিকেট অর্জন করলো বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় এর টেক্সটাইল টেস্টিং এন্ড কনসাল্টেশন সার্ভিস (টিটিসিএস)। আন্তর্জাতিক মান সংস্থা (আইএসও)-র সনদপ্রাপ্ত বুটেক্সের এই ল্যাব এখন থেকে আন্তর্জাতিক মানের প্রায় সকল ধরনের টেক্সটাইল টেস্টিং করতে প্রস্তুত।

আনুষ্ঠানিক ভাবে উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামানের হাতে বিএবি-র এই সম্মাননা সার্টিফিকেট তুলে দেন প্রতিষ্ঠানের মহাপরিচালক শেখ ফয়জুল আমিন।

এ সময় বিএবি'র মহাপরিচালক এবং বুটেক্সের উপাচার্য উভয়ই একে অপরকে ভবিষ্যতে সহযোগিতার পূর্ণ আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে বিএবি'র মহাপরিচালক আশা প্রকাশ করে বলেন, "বুটেক্সের এই সার্টিফিকেট অর্জনের মধ্য দিয়ে দেশের টেক্সটাইল টেস্টিং জগতে নবযুগের সূচনা হলো। স্বল্পমূল্যে দেশী-বিদেশী আমদানিকারক প্রতিষ্ঠানগুলো এখন থেকে বুটেক্সের টিটিসিএস থেকে সেবা গ্রহণ করতে পারবে। কোয়ালিটি বজায় রেখে সেবা প্রদানের জন্য বুটেক্সের প্রতি আহ্বানও জানান তিনি"।

জবাবে বুটেক্সের উপাচার্য অধ্যাপক ড. শাহ্ আলিমুজ্জামান বলেন, "বুটেক্স কখনো কোয়ালিটিতে আপোষ করেনি। এবং ভবিষ্যতেও করবে না। সেবাগ্রহিতাদের সরকারি প্রতিষ্ঠান বুটেক্স থেকে সেবা গ্রহনেরও উদাত্ত আহ্বানও জানান তিনি। এছাড়াও তিনি স্বল্পসময়ে স্বল্প খরচে বুটেক্সের টেক্সটাইল টেস্টিং সেবা অব্যাহত রাখার ব্যাপারে দৃড় প্রতিশ্রুতি ব্যক্ত করেন"।

এসময় বুটেক্সের বিভিন্ন অনুষদের ডীন এবং টিটিসিএস ল্যাবের কর্মকর্তাদের পাশাপাশি শিল্প মন্ত্রনালয়ের বাংলাদেশ অ্যাক্রিডিটেশন বোর্ডে (বিএবি)-এর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে