বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

ঢাবিতে অবরোধের সমর্থনে ১১ গেটে তালা ঝুলিয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ০৫ নভেম্বর ২০২৩, ১১:৪৫

বিএনপির ডাকা টানা ২ দিনের অবরোধ কর্মসূচির সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১১ টি গেটে তালা ঝুলিয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা। গতকাল রাত এবং আজ ভোরে এই তালা ঝুলানো হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কার্জন হল, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট, মসজিদ গেট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, চারুকলা অনুষদ এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের দুই গেট, শারীরিক শিক্ষা কেন্দ্র এবং বিজ্ঞান লাইব্রেরির ফটকে তালা ঝুলিয়ে ব্যানার-পোস্টার লাগিয়েছে ছাত্রসংগঠনটি।

চারুকলা অনুষদের ফটকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবিসংবলিত একটি ব্যানার দেখা যায়। ব্যানারটিতে লেখা আছে ‘অবরোধ, অবরোধ, অবরোধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত-ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।’

এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, দেশ বাঁচানো, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া এবং গণতান্ত্রিক বাংলাদেশের জন্য ফ্যাসিস্ট হাসিনার পদত্যাগ, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এর দাবিতে জনগণকে সাথে নিয়ে বিএনপির শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের এই কর্মসূচি পালন করে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে সাধারণ শিক্ষার্থীরা দেশ রক্ষার এই আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কিছু আওয়ামীপন্থিরা শিক্ষক জোরপূর্বক শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা দিতে বাধ্য করছেন। তাই, শিক্ষার্থীদের স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তালা মারার কর্মসূচি পালন করে।

এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রক্টর অধ্যাপক ডক্টর মাকসুদুর রহমান জানান, কার্জন হলের গেটে একটা তালা ঝুলানো হয়েছিল। সেটা খুলে ফেলা হয়েছে। চারুকলা অনুষদের গেটে ব্যানার ঝুলানো হয়েছিল। আমাদের মোবাইল টিম সেটা খুলে নিয়ে এসেছে। সবচেয়ে বড় কথা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ ধরনের কোন কিছু চায় না।কারণ কোন কারণে পরীক্ষা পিছিয়ে গেলে তারাই ভুক্তভোগী হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে