রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বুটেক্স ক্যারিয়ার ক্লাবের সভাপতি আকাশ, সাধারণ সম্পাদক মাহফুজ

বুটেক্স প্রতিনিধি
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৪
বুটেক্স ক্যারিয়ার ক্লাবের সভাপতি আকাশ, সাধারণ সম্পাদক মাহফুজ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স ) অন্যতম ক্লাব বুটেক্স ক্যারিয়ার ক্লাবের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি মনোনীত হয়েছেন জাহিদুল ইসলাম আকাশ এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন মাহফুজুর রহমান। ৪ ফ্রেব্রুয়ারি রোজ রবিবার রাত ১০টায় আনুষ্ঠানিকভাবে ২০২৩-২৪ সালের জন্য এই কমিটি ঘোষণা করা হয়।

নির্বাচিত সভাপতি জাহিদুল ইসলাম আকাশ ফেব্রিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এবং সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান টেক্সটাইল ফ্যাশন এবং ডিজাইন বিভাগের ৪৫ তম ব্যাচের শিক্ষার্থী।

বুটেক্স ক্যারিয়ার ক্লাবের মডারেটর ডাইস এবং ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক ড. আব্বাস উদ্দিন শায়েক এ কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটিতে সিনিয়র সহ-সভাপতি তাসনিমুল হাসান নিহাদ এবং অন্যান্য সহ-সভাপতি জুয়েল রানা রেজা,কাওসার আনসারি,শাফি আহমেদ,আজিজুল ইসলাম রাহাত,মাহাতির মোহাম্মদ ফারিয়াজ,ফাহাদ শাহরিয়ার, দীপ্ত,ইরফান নাজিব,মহিন হোসাইন এবং আবিদ এসানুলের নাম ঘোষণা করা হয়।

বুটেক্স ক্যারিয়ার ক্লাবের নতুন সভাপতি মো: জাহিদুল ইসলাম আকাশ বলেন - " দায়িত্ব গ্রহণের চাইতে সেই দায়িত্বটা যথাযথভাবে পালন করতে পারাটা কঠিন। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় দেশের অর্থনীতিতে অবদান রাখা আরএমজি সেক্টরের কারিগরদের তৈরি করে। পুরোপুরি ক্যারিয়ার ফোকাসড এই ভার্সিটিতে ক্যারিয়ার ক্লাবের দায়িত্ব-দায়বদ্ধতা করণীয় অনেক কিছু। ক্লাবের পূর্ববর্তী দায়িত্বে যারা ছিলেন তারা খুব ভালোভাবে ক্লাবকে এগিয়ে নিয়ে গেছেন। আমরা বর্তমান কমিটি সেই ধারা অব্যাহত রেখে, আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে আরোও বেশি কাজ করে ক্লাবকে আরো সামনে এগিয়ে নিয়ে যাবো ইনশাআল্লাহ।"

সাধারণ সম্পাদক মো: মাহফুজুর রহমান বলেন -

"এটা খুবই বড় এবং কঠিন একটা দায়িত্ব যা আশা করি ভালোভাবে পালন করতে পারবো।আর আমাদের পূর্ববর্তী যারা ছিলেন তারা খুব ভালো ভাবেই তাদের দায়িত্ব পালন করেছেন, আমরা তাদের ধারাকে অগ্রসর করে আরো সামনে এগিয়ে নিয়ে যেতে পারবো এই আশা করি।

আমার প্রথম কাজ হচ্ছে ক্লাবকে আরো উজ্জীবিত করে সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন স্কিল ডেভেলপে সাহায্য করা। আর তাদেরকে বিভিন্ন সেমিনারের মাধ্যমে তাদের বিদেশে উচ্চশিক্ষার জন্য কিভাবে কি করতে হবে তার দিকনির্দেশনা দেওয়া। আর আমাদের ক্লাব থেকে বিদায়ী শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার ফেয়ারের আয়োজন করা এবং তাদের জন্য বিভিন্ন ইন্ডাস্ট্রির নিয়োগ বিজ্ঞপ্তি সংগ্রহ করে তাদেরকে কাছে পৌঁছে দিতে।যাতে তারা সহযেই বুঝতে পারে কোথায় নিয়োগ হচ্ছে। ক্লাবের মাধ্যমে শিক্ষার্থীদের উপকার মূলক কাজ করে সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করবো ইনশাআল্লাহ। "

উল্লেখ্য, এর আগে বুটেক্স ক্যারিয়ার ক্লাবের সভাপতি এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন যথাক্রমে তানভীর আহমেদ ফাহাদ এবং আহনাফ আবিদ অন্তু।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে