রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বেগম রোকেয়ার আদর্শ অনুসরণের জন্য নতুন প্রজন্মের প্রতি আহবান ঢাবি ভিসির

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২২
বেগম রোকেয়ার আদর্শ অনুসরণের জন্য নতুন প্রজন্মের প্রতি আহবান ঢাবি ভিসির

বেগম রোকেয়ার আদর্শ অনুসরণের জন্য নতুন প্রজন্মের প্রতি আহবান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

বুধবার (০৭ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের উদ্যোগে ‘রোকেয়া স্মারক বক্তৃতা’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর এ এস এম মাকসুদ কামাল এ কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল মহীয়সী নারী বেগম রোকেয়ার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, ‌‌‌‘লিঙ্গ সমতা নিশ্চিত করার মাধ্যমে তিনি সমাজের পরিবর্তন ঘটাতে চেয়েছিলেন’। উন্নয়নের মূলধারায় নারীদের সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করে উপাচার্য বলেন, "নারী- পুরুষ সমান তালে না চললে সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতি অর্জন সম্ভব নয়"। বেগম রোকেয়ার আদর্শ অনুসরণের জন্য নতুন প্রজন্মের প্রতি আহবান জানান তিনি।

বিভাগের চেয়ারপার্সন ড. উম্মে বুশরা ফাতেহা সুলতানা’র সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর

(শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন 'Gender Disaster Nexus: towards a socially inclusive and intersectionality approach' বক্তৃতা প্রদান করেন।

অনুষ্ঠানে উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের ৯ জন কৃতী শিক্ষার্থীকে এক্সট্রা কারিকুলার এক্টিভিটিস, অনার্স এবং মাস্টার্সে অসাধারণ ফলাফলের জন্য তিন ক্যাটাগরিতে বৃত্তি প্রদান করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে