মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

যবিপ্রবির সাথে ইরানের বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই

যবিপ্রবি প্রতিনিধি
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২৮
যবিপ্রবির সাথে ইরানের বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই

একাডেমিক ও গবেষণার পারস্পরিক সহযোগিতা বিনিময়ের লক্ষ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাথে ইরানের ডি-৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গতকাল দুপুরে একটি ভার্চুয়াল সভায় এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমঝোতা স্মারকে যবিপ্রবির পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এবং ডি-৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন উপাচার্য ড. আব্বাস আফখামি। এর মাধ্যমে দুটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নের দ্বার উন্মোচিত হয়েছে বলে মনে করছে দুই বিশ্ববিদ্যালয়।

সমঝোতা স্মারকে যবিপ্রবি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, ৫০ শতাংশ টিউশন ফি ছাড়সহ বিভিন্ন একাডেমিক এবং গবেষণা সহযোগিতা বিনিময়ের প্রয়োজনীয়তার উপর বিশেষ গুরুত্বারোপ করা হয়।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে যবিপ্রবির পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক. ড. মো. আনিছুর রহমান, ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, আইকিউএসির পরিচালক ড. মো. নাজমুল হাসান, ইন্টারন্যাশনাল সার্ভিস সেন্টারের পরিচালক ড. মো. আমিনুল ইসলাম, সহকারী পরিচালক ড. সাখাওয়াত হোসেন, উপ-রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, এছাড়া ডি-৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে চ্যান্সেলরের অ্যাডভাইজার ড. মাজাহার আহমাদি, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের প্রধান মিলাদ সাকিসহ প্রমুখ অনলাইন সভায় সংযুক্ত ছিলেন।

উল্লেখ্য, ডি-৮ অর্গানাইজেশন (আর্থ-সামাজিক সহযোগিতার লক্ষ্যে উন্নয়নশীল আটটি দেশের একটি সংস্থা)-এর অধিভুক্ত ডি-৮ ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়। যেটি ইরানে অবস্থিত।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে