মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী

বাকৃবি প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৮
বাকৃবিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালার সমাপনী

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের জ্ঞান ও পেশাগত দক্ষতা উন্নয়নে ২৩তম বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) প্রশিক্ষণ কক্ষে ওই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অর্থায়নে প্রশিক্ষণে কোর্সে দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ২৫জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। অনুষ্ঠানে শেষে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের মাঝে সনদ তুলে দেন অতিথিরা।

জিটিআইয়ের পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যপক ড. ছাজেদা আখতার।

এছাড়া প্রশিক্ষণ কোর্স কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মাছুমা হাবিব, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্রের (বাউএক) পরিচালক অধ্যাপক ড. সোনিয়া সোহেলীসহ জিটিআই এর অন্যান্য শিক্ষক ও প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ছাজেদা আখতার বলেন, ২৫ দিনের প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণার্থীদের অর্জিত জ্ঞান তাদের কর্মক্ষেত্রে কাজে লাগাবে। এসব জ্ঞান নিজের সহকর্মীদের মাঝে বিতরণ করবে।

প্রশিক্ষণের মাধ্যমে আপনাদের দক্ষতা বৃদ্ধি করে নিজ নিজ কাজ সততার সাথে করে একটি দক্ষ জাতি গঠনে ভূমিকা রাখবেন। অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগ করতে পারলে বিশ্ববিদ্যালয়ের দক্ষ কর্মকর্তা হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে