মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ইবিতে সাতক্ষীরা জেলা কল্যাণ’র উদ্যোগে ‘সুন্দরবন দিবস’ পালিত 

ইবি প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৬
ইবিতে সাতক্ষীরা জেলা কল্যাণ’র উদ্যোগে ‘সুন্দরবন দিবস’ পালিত 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতি’র উদ্যোগে ‘সুন্দরবন দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া মোড় থেকে র‍্যালি বের করা হয়।

র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে গিয়ে শেষ হয়। র‍্যালিতে ‘সুন্দরবন থাকবে যতদিন, দূর্যোগ থেকে রক্ষা পাবে ততদিন’, সুন্দরবন দিবস, সফল হোক সফল হোক’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের সভাপতি আবু সোহানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক এস. এ. এইচ ওয়ালিউল্লাহ ও ঐক্যমঞ্চ’র আহ্বায়ক রাবেয়া খাতুন। এছাড়া বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইবি শাখার সভাপতি আবু তালহা আকাশ, রক্তিমা সভাপতি সাইফুল ইসলাম, তারুণ্যের সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় ও সংগঠনের ক্রীড়া-সম্পাদক আল-মাসুদ হুসাইনসহ সংগঠনের অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

এসময় বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক এস. এ. এইচ ওয়ালীউল্লাহ বলেন, ‘সুন্দরবনের অপরিহার্যতা ও আমাদের কল্যাণে তার যে বন্ধুত্বপূর্ণ আচরণ তা আর বলার অপেক্ষা রাখে না। এই সুন্দরবন বড় বড় দুর্যোগে যেমন সিডর ও আইলার মতো বিপর্যয়ে একা ডাল হয়ে আমাদের রক্ষা করছে। এতটুকু কৃতজ্ঞতা থেকে আমাদের সকলের উচিত সুন্দরবনকে ভালোবাসা, সুন্দরবনের পরিবেশকে এবং জীববৈচিত্রকে সংরক্ষণ করা।’

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে