সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

যবিপ্রবিতে ভবনের ছাদ থেকে পড়ে লিফট শ্রমিক আহত, দেওয়াল কেটে উদ্ধার

যবিপ্রবি প্রতিনিধি
  ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৪৯

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবির) ছাত্র শিক্ষক মিলনায়তন (টিএসসি) ভবনের ৬ষ্ট তলার উপর নিচে থেকে পড়ে সবুজ নামের এক লিফট শ্রমিক আহত হয়েছে। পরবর্তীতে ভবনের দেওয়াল কেটে (লিফট লাগানোর রাখা জায়গা) তাকে উদ্ধার করে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে সে সুস্থ আছে বলে জানা গেছে।

শনিবার (১৭ ফ্রেব্রুয়ারি) দুপুরে শহীদ মসিয়ূর রহমান হল ও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া সংলগ্ন ছাত্র শিক্ষক মিলনায়তন (টিএসসি) ভবনের কাজ করার সময় আনুমানিক ১টার দিকে এ ঘটনা ঘটে। আহত সবুজের গ্রামের বাড়ি যশোর জেলায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন সাজিয়ালি গ্রামে।

জানা যায়, আহ সবুজ সহ আরও চার পাঁচজন শ্রমিক টিএসসি ভবনে কাজ করছিল। সবুজ ফোন চালাতে চালাতে ছাদের উপরে লিফটের দরজা খুলে উঁকি দিতে গিয়ে নিচে পড়ে যায়। কিন্তু লিফট লাগানোর জন্য রাখা ফাকা জায়গায় পানি থাকায় (নিচে) ছয় তলার ছাদের উপর থেকে পড়লেও খুব বেশি সমস্যা হয়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মিজানুর রহমান বলেন, আমি ঘটনা স্থলে সশরীরে উপস্থিত ছিলাম। তাকে ভবনের দেয়াল কেটে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতাল পাঠানো হয়। সবুজ ফোন চালাতে চালাতে ছাদের উপরে লিফটের দরজা খুলে উঁকি দিতে গিয়ে পড়ে যায়। সেখানে কোন সেফটির ইস্যু ছিল না। সে অসচেতনতার কারণে লিফট লাগানোর জায়গা দিয়ে নিচে পড়ে যায়। বর্তমানে সে সুস্থ রয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে