মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ঢাবির পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা 

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৩৬
ঢাবির পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত পরিসংখ্যান ও ডেটা সায়েন্স বিষয়ের ১ম বর্ষ আন্ডারগ্রাজুয়েট শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও এম. এস শ্রেণির শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ ১৯ ফেব্রুয়ারি (২০২৪) সোমবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট(আইএসআরটি)-এর পরিচালক অধ্যাপক ড. তামান্না হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যাপক ড. সৈয়দ শাহাদৎ হোসেনসহ নবীন ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ব এখন দাঁড়িয়ে আছে জ্ঞানভিত্তিক অর্থনীতির উপর। তিনি আইএসআরটি-এর প্রথম পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমিরিটাস অধ্যাপক ড. কাজী মোতাহার হোসেনকে শ্রদ্ধাভরে স্মরণ করে তাঁর অসামান্য অবদানের কথা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। জ্ঞান ও প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে শিক্ষার্থীদের বিশ্বমানের দক্ষ জনসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়িত্ব ও কর্তব্য পালনের পাশাপাশি দেশের সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে