সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হাবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃত্বে মোস্তাফিজার-সাদেকুর

হাবিপ্রবি প্রতিনিধি
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৮

দিনাজপুরের হাজী মোহম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শিক্ষক সমিতির কার্যকরী কমিটি ২০২৪ এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান এবং সাধারণ সম্পাদক হিসাবে মনোনীত হয়েছেন কৃষি অনুষদের কৃষি সম্প্রসারন বিভাগের অধ্যাপক ড. মোঃ সাদেকুর রহমান।

এছাড়াও সহসভাপতি হিসেবে বিজ্ঞান অনুষদের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ মোমিনুল ইসলাম, যুগ্ম সম্পাদক হিসেবে ফিশারিজ অনুষদের ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের অধ্যাপক ড. ইমরান পারভেজ, কোষাধ্যক্ষ সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ হাসান জামিল মনোনীত হয়েছেন।

এছাড়াও নবগঠিত কমিটিতে সদস্য হিসাবে মৃত্তিকাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: শাহাদত হোসেন খান, উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোঃ তারিকুল ইসলাম, এগ্রিকালচার ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহানুর কবীর, ফসল শারীর তত্ত্ব ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মোঃ আবু হাসান, কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন, এবং সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোঃ সাইফুদ্দিন দুরুদ।

নবগঠিত কমিটির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান বলেন, দীর্ঘসময় পর হাবিপ্রবি শিক্ষক সমিতির যাত্রা শুরু করলো। আমরা নতুন কমিটি সবার সহযোগিতায় এগিয়ে নিতে চাই। বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে কাজ করে যাবে শিক্ষক সমিতি।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ সাদেকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দীর্ঘ দিনের চাওয়া ছিল হাবিপ্রবি শিক্ষক সমিতি। শিক্ষকদের চাওয়া পাওয়ার যে বিষয় গুলো আছে সেগুলো শিক্ষক সমিতির মাধ্যমে প্রতিফলিত হবে। আমরা শিক্ষকদের জন্য অনুকূল পরিবেশ তৈরির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নতির লক্ষ্যে কাজ করে যাবো।

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটি (এডহক কমিটি) বিগত ২০১৫ সালের জানুয়ারি মাসে গঠিত হয়েছিল যার মেয়াদ অনেক পূর্বেই শেষ হয়েছে। এমতাবস্থায়, শিক্ষকগণের মর্যাদা অক্ষুন্ন ও অধিকার সুসংহত করতে শিক্ষক সমিতির একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে