সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভাষা শহীদদের প্রতি হাবিপ্রবি সাংবাদিক সমিতির শ্রদ্ধাঞ্জলি

হাবিপ্রবি প্রতিনিধি
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩৩

জাতীয় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

সোমবার ( ২১ ফেব্রুয়ারি ) সকালে হাবিপ্রবি সাংবাদিক সমিতি’র সভাপতি মোঃ তানভীর আহমেদ ও সাধারণ সম্পাদক যোবায়ের ইবনে আলী'র নেতৃত্বে এ শ্রদ্ধা নিবেদন করেন ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকবৃন্দ।

এসময় আরো উপস্থিত ছিলেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সহ সভাপতি মো. রুবাইয়াদ ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. তানভীর হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোঃ গোলাম ফাহিমুল্লাহ, অর্থ সম্পাদক আলংকার গুপ্তা, কার্যনির্বাহী সদস্য রাহাত হোসেন, রিয়া মোড়ক ও মাহমুদ ই মুর্শেদ এবং সহযোগী সদস্য সাব্বির হোসেন।

মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোঃ তানভীর আহমেদ বলেন, ৫২'র সকল ভাষা সৈনিকদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। সর্বস্তরে চালু হোক মায়ের ভাষা বাংলা, মহান শহিদ দিবসে এটাই প্রত্যাশা।

এদিকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। ক্রমান্বয়ে ডিনগণ, শিক্ষকদর বিভিন সংগঠন, বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যমকর্মীদের সংগঠন হাবিপ্রবি সাংবাদিক সমিতি, কর্মকর্তাদের সংগঠন, বাংলাদশ ছাত্রলীগ (হাবিপ্রবি শাখা) এবং বিশ্ববিদ্যালয়র বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরবর্তীতে ৯.৪০ মিনিটে টিএসসি প্রাঙ্গণে শহীদ মিনার এবং ভাষা আন্দোলনের ওপর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে “ভাষা আন্দোলন, বাঙালী জাতিসত্ত্বা ও স্বাধীনতা ” শীর্ষক স্বহস্তে লিখিত রচনা প্রতিযোগিতা এবং “আবৃত্তি ও দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা”-র আয়োজন করা হয়। এরপর সকাল ১১.৩০ মিনিেট সকল প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে