শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

হাবিপ্রবিতে পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ কর্মশালা

হাবিপ্রবি প্রতিনিধি
  ১৫ মার্চ ২০২৪, ১২:০৭
ছবি-যায়যায়দিন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য “ডেভেলপমেন্ট অব প্রফেশনাল স্কিলস”এর উপর প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। হাবিপ্রবি’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর সার্বিক দিকনির্দেশনায় নিয়মিত প্রোগ্রামের অংশ হিসেবে ক্যারিয়ার অ্যাডভাইজরি সার্ভিস কর্তৃক উক্ত কর্মশালা আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯.৪৫ টা হতে দুপুর ২.০০ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ কুদরাত-ই- খুদা একাডেমিক ভবনে অবস্থিত ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) কনফারেন্স রুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালার শুরুতে স্বাধীনতার মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৯৭১-এ নিহত সকল শহীদগণের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার অ্যাডভাইজরি সার্ভিস শাখার পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. রুবেল মজুমদার এর পরিচালনায় কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্প্রসারণ বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ রুবায়েত আল ফেরদৌস নোমান এবং ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক সুব্রত কুমার প্রামানিক। কর্মশালায় কৃষি অনুষদের শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন মোটিভেশনাল ও চাকুরির ক্ষেত্র-এর আলোচনার পাশাপাশি, সিভি রাইটিং, কাভার লেটার ও মোটিভেশনাল লেটার লিখতে কিভাবে পারদর্শী হওয়া যায় সে বিষয়ে আলোকপাত ও নির্দেশনা প্রদান করা হয়।

কর্মশালার শেষের দিকে ক্যারিয়ার অ্যাডভাইজরি সার্ভিস এর পরিচালক প্রফেসর ড. এন. এইচ. এম. রুবেল মজুমদার ক্যাডস-কে সহায়তা ও সুযোগ প্রদান করার জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান এর প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পাশাপাশি তিনি কর্মশালায় উপস্থিত সকল অংশগ্রহণকারী শিক্ষার্থী, রিসোর্স পার্সন, আইআরটি, সঞ্চালক ও ক্যাডস অফিসার-ইন-চার্জ ও কর্মশালা আয়োজনে স্বেচ্ছাসেবক বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে