রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

বিটিভির আইন বিষয়ক অনুষ্ঠান 'প্রমাণিত: অপ্রমাণিত-আইনের সহজপাঠ' এর যাত্রা শুরু 

ঢাবি প্রতিনিধি
  ০৮ মে ২০২৪, ১১:৫৭
ছবি: যায়যায়দিন

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)'তে শুরু হয়েছে আইন বিষয়ক অনুষ্ঠান ‘প্রমাণিত: অপ্রমাণিত-আইনের সহজপাঠ’।২৫ মিনিট দৈর্ঘ্যের অনুষ্ঠানটি ধারাবাহিক দুই ধাপে প্রচারিত হবে।

মঙ্গলবার (৭ মে) বিকালে বাংলাদেশ সুপ্রীম কোর্টের অডিটোরিয়ামে সুপ্রীম কোর্ট লিগাল এইড কমিটির সহায়তায় বাংলাদেশ টেলিভিশন প্রযোজিত আইন বিষয়ক উন্নয়নমূলক অনুষ্ঠান 'প্রমাণিত: অপ্রমাণিত- আইনের সহজপাঠ' এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রমাণিত: অপ্রমাণিত- আইনের সহজপাঠ" অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট এবং আপিল বিভাগের বিচারপতিবৃন্দ, সাবেক বিচারপতি বৃন্দ, অনুষ্ঠানের পরিকল্পনাকারী আপিল বিভাগের সাবেক বিচারপতি কৃষ্ণা দেবনাথ , সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড কমিটির চেয়ারপার্সন বিচারপতি নাঈমা হায়দার,বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ডক্টর জাহাঙ্গীর আলম, বিজ্ঞ আইনজীবীবৃন্দ, এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব হুমায়ূন কবির,জাতীয় আইন সহায়তা প্রদান সংস্থার কর্মকর্তাবৃন্দ, সুপ্রীম কোর্ট রেজিস্ট্রির কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ টেলিভিশনের কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবর্গ।

এ সময় নারী নির্যাতন সংক্রান্ত ১০ মিনিটের একটি ভিজুয়াল স্টোরি প্রচার করা হয়। একটি অংশ ছিল বিচার পাওয়া নিয়ে এবং অন্য একটা অংশ ছিল বিচার না পাওয়া নিয়ে।

অনুষ্ঠানে অতিথিরা জানান, এই রকম অনুষ্ঠানের ফলে বিচার না পাওয়ার অভিজ্ঞতা থেকে মানুষ বেরিয়ে আসতে সক্ষম হবে। বিচারপতি কৃষ্ণা দেবনাথ স্বমহিমায় আইনের ফাঁক ফোকর দিয়ে অপরাধীদের বেরিয়ে যাওয়ার পথ বন্ধ করতে পারলে যুগ যুগ ধরে লক্ষ কোটি মানুষের কাছে বেঁচে থাকবে বলে জানান অতিথিরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে