মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বেরোবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

গাজী আজম হোসেন, বেরোবি প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ১৫:৪৫
ছবি-যায়যায়দিন

দেশের ২৪টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের (বাণিজ্য) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার (১০ মে, ২০২৪) সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তি পরীক্ষা উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, বেরোবি সি ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়ক বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মতিউর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ভর্তিচ্ছুরা গুচ্ছ পদ্ধতিতে সময় ও অর্থ সাশ্রয়ে ভর্তি পরীক্ষা দিতে সক্ষম হয়েছে। ভর্তি পরীক্ষাও উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। তিনি শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে পরীক্ষা সম্পন্ন করায় সন্তোষ প্রকাশ করেন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যবৃন্দ, গণমাধ্যমকর্মীসহ ভর্তি পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, জিএসটি সমন্বিত ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এ বছর ‘সি’ ইউনিটে মোট ৪০ হাজার ১১৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় আবেদন করেছে। এরমধ্যে রংপুর কেন্দ্রে ‘সি’ ইউনিটে মোট ২ হাজার ১৫০ জন পরীক্ষার্থী আবেদন করে। পরীক্ষায় রংপুর কেন্দ্রে মোট আবেদনকারীর ৯১.৩৫% পরীক্ষার্থী অংশ নিয়েছে।

জিএসটি গুচ্ছভ‚ক্ত ভর্তি পরীক্ষায় আসন বিন্যাস, ফলাফল, নির্দেশনাসহ অন্যান্য সব তথ্য (https://gstadmission.ac.bd) এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে