মানিকগঞ্জের এসপির প্রযোজনায় প্রথম মানবপাচার বিষয়ক ছবি ‘শান’

মানিকগঞ্জের এসপির প্রযোজনায় প্রথম মানবপাচার বিষয়ক ছবি ‘শান’

মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম রহমান আজাদের কাহিনী ও প্রযোজনায় আগামী ৭ জানুয়ারী মুক্তি পাচ্ছে বহুল প্রতিক্ষিত পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ’শান’। ছবিটির মাধ্যমে 'পোড়ামন ২' ও 'দহন' এর পর ফের একসঙ্গে পর্দায় হাজির হচ্ছেন সিয়াম আহমেদ ও পূজা চেরি।

পুলিশি অ্যাকশ থ্রিলার গল্প হওয়ায় ছবিটির শুটিং শুরু থেকেই দর্শক আগ্রহ ছিলো ছবিটির বেলায়। তবে সে বারবার ছবিটির মুক্তি পেছানোয় কমতেছিলো সে আগ্রহ। অবশেষে মুক্তির তারিখ জানিয়ে ফের দর্শকদের প্রস্তুত হতে বললেন 'শান' টিম।

‘শান’ নির্মাণ করতে যাচ্ছেন নবীন নির্মাতা এম রাহিম। এটি তার প্রথম কাজ। এর আগে তিনি ‘পোড়ামন ২’, ‘দহন’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। কলকাতার খ্যাতনামা পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গেও আছে কাজের অভিজ্ঞতা।

ছবিটির গল্প লিখেছেন ছবির প্রযোজক মানিকগঞ্জের পুলিশ সুপার আজাদ খান। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ছবিটিতে সিয়ামের নায়িকা পূজা চেরি। এছাড়াও ছবিটিতে অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

ছবির প্রযোজক মানিকগঞ্জের পুলিশ সুপার আজাদ খান বলেন, চাকুরির সুবাদে আমি দেশের বর্ডার এলাকায় কাজ করেছি। সেই সময় দেখেছি বিদেশে অবৈধভাবে পারি জমাতে দালালদেও প্রতারনায় পওে নি:স্ব হয়েছেন মানুষ। মানবপাচারের বিষয়টি আমার কাছে খুবই কষ্টদায়ক লেগেছে। মূলত মানবপাচার বিষয় সচেতনামূলক উদ্দেশ্যে ছবিটি লিখা হয়েছে। তিনি আরও জানান, আগামী ৭ জানুয়ারী শান ছবিটি বাংলাদেশ ছাড়াও বিশ্বের ১৫ দেশে একযোগে মুক্তি পাচ্ছে। ১৮ নভেম্বর ইউটিউবে ছবিটির একটি আইটেম গান প্রকাশ পেলে ইতিমধ্যে প্রায় ৩ লক্ষ ভিউয়ার্স হয়েছে। আশা করি ছবিটি প্রতিটি দর্শক উপভোগ করবে।

ছবিটির মুক্তির তারিখ ঘোষণার পর খুশি নায়ক সিয়াম। তিনি বলেন, 'শান ছবিটি বড় একটি প্রজেক্ট। অনেক অনেক এফোর্ট দিয়ে পুরো টিম ছবিটিতে কাজ করেছি। দর্শকদেরও ছবিটি নিয়ে বেশ আগ্রহ। তাই ছবিটি নিয়ে সব সময় তারা খোঁজ খবর রেখেছেন। আমিও বার বার প্রশ্নের সম্মুখীন হচ্ছিলাম কবে শান মুক্তি পাবে। করোনার কারণে ছবিটির মুক্তি পেছায়। এবার নতুন করে মুক্তির তারিখ জানানো হলো।’ সিয়াম আরও জানান, ‘সিনেমাটি নিয়ে দর্শকদের আমিও এক্সাইটেড। পোড়ামন ২ দহন ও ফাগুন হাওয়ায় যে সিয়ামকে দেখেছেন এখানে ভিন্ন এক সিয়াম।’

ছবিটির অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন বলিউডের আব্বাস আলি মোঘল। যিনি কলকাতার 'প্যানথার' এবং বলিউডের হেইট স্টোরি ২-৩-৪, ডিয়ার জিন্দেগি, এম এস ধোনি, হামারি আধুরি কাহানি, আশিকি ২, অগ্নিপথ, ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাইসহ অসংখ্য সিনেমায় স্টান্ট ও অ্যাকশন দৃশ্য করেছেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে