মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

‘পাঠান’ দেখে কী বলছেন দর্শক?

যাযাদি ডেস্ক
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৪:৪০
ছবি: সংগৃহীত

বুধবার (২৫) জানুয়ারি ভারতজুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। দর্শকের চাপ সামলাতে ভারতের বিভিন্ন রাজ্যে সকাল ৮টার পরিবর্তে সকাল ৬টা থেকেই শুরু করা হয়েছে পাঠানের ফার্স্ট ডে ফার্স্ট শো। 

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ফার্স্ট ডে ফার্স্ট শো থেকেই সিনেমা হাউজফুল। দর্শকদের মন জয় নিয়েছে পাঠান। অ্যাকশন হিরো রূপে শাহরুখকে দেখে একেবারে মুগ্ধ দর্শক। হট অ্যান্ড কুল লুকে দীপিকার অ্যাকশন সিকোয়েন্সেও বুঁদ পাঠানের দর্শক। সঙ্গে জন আব্রাহামের অ্যাকশন তো রয়েছেই। সব মিলিয়ে ফার্স্ট ডে ফার্স্ট শোয়ের পরেই ব্লকব্লাস্টার মুভির তকমা লেগেছে পাঠানের গায়ে।

পাঠান দেখে টুইটারে এক দর্শক লিখেছেন, ‘পাঠান বোমবাস্টিক। দারুণ। পারফেক্ট মশালাদার মুভি। যদি না দেখেন তাহলে মিস করবেন।’ অন্য এক দর্শক লিখেছেন, ‘পাঠান আর টাইগার আমাদের ফোনের স্ক্রিনেই আগুন ধরায়। তাহলে বিগ স্ক্রিনে কেমন হবে ভাবুন।’ ‘পাঠান ম্যানিয়ে শুরু। ‘দ্য লাস্ট অব দ্য স্টার’ বলে মন্তব্য করেছেন পাঠানের আরও এক দর্শক।

পাঠান দেখে এক শাহরুখ ভক্ত লিখেছেন, ‘দ্য কিং ইজ ব্যাক।’ অন্য এক ভক্ত লিখেছেন, ‘শাহরুখ ম্যাজিক তো সিলভার স্ক্রিনে ফিরল। সেই সঙ্গে দীপিকা আর জনের অভিনয়ও দুর্ধর্ষ।’ পাঠান দেখে টুইটারে আরেকজন লিখেছেন, ‘সিনেমায় যে থ্রিলারের স্বাদ রয়েছে তা প্রতি পরতে উপভোগ করতে পারবেন। সিনেমা শেষ না হওয়া পর্যন্ত সেই টানটান উত্তেজনা থাকবে।’

বেশিরভাগ দর্শক টুইটারে পাঠান সিনেমা নিয়ে ইতিবাচক রিভিউ দিচ্ছেন। পাঠানের ফার্স্ট ডে ফার্স্ট শো যারা দেখেছেন তাদের মতে, সিনেমার প্রথম ভাগেই নাকি পাঠান একেবারে সুপারহিট!

বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লিখেছেন, ‘পাঠান ব্লকবাস্টার। স্টাইল, স্কেল, গান, অ্যাকশন, চমক... পাঠান-এ সব কিছুই রয়েছে। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ, স্বমহিমায় ফিরে এসেছেন শাহরুখ। নিঃসন্দেহে ২০২৩-এর প্রথম ব্লকবাস্টার পাঠান-ই।’            

পাঠান সিনেমায় শাহরুখ-দীপিকা-জন ধামাকার পাশাপাশি সালমান খানের ১০ মিনিটের ক্যামিও চরিত্রেও কুপোকাত দর্শক। সেই সঙ্গে এ সিনেমায় বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া ও আশুতোষ রাণার চরিত্র মন জয় করে নিয়েছে দর্শকদের।

এদিকে জানা গেছে, বড় পর্দায় মুক্তি পেতে না পেতেই ‘পাঠান’ অনলাইনে ফাঁসও হয়ে গেছে! নেটিজেনরা এ সিনেমার বিষয়ে ইতিমধ্যেই টরেন্টে সার্চ করতেও শুরু করে দিয়েছেন। ‘পাঠান’, ‘পাঠান ফ্রি ডাউনলোড’, ‘পাঠান এমপি ৪ এইচডি ডাউনলোড’, ‘পাঠান তামিল রকার্স’, ‘পাঠান টেলিগ্রাম লিংকস’, ‘পাঠান ফ্রি ডাউনলোড লিংক’ ইত্যাদি লিখে সার্চ করছেন এই সিনেমার বিষয়ে।

তবে অনলাইনে ফাঁস হলেও, ভারতজুড়ে সিনেমা হলগুলো পাঠান জ্বরে তীব্র আক্রান্ত। বক্স অফিস বিশ্লেষকরা ধারণা করছেন, এ সপ্তাহের শেষেই সিনেমাটি ১০০ কোটির বেশি আয় করে ফেলবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে