শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

এখনো বিয়ে করেননি ববি

বিনোদন রিপোর্ট
  ০১ মে ২০২৪, ১১:৩১
ছবি-সংগৃহিত

২০১০ সালে ‘খোঁজ- দ্য সার্চ’ ছবির মাধ্যমে ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রাখেন ঢাকাই ছবির আবেদনময়ী নায়িকা ইয়ামিন হক ববি। এরপর অভিনয় করেছেন কয়েক ডজন সিনেমায়।

সবশেষ ২০১৯ সালে মুক্তি পেয়েছিল ববি অভিনীত সিনেমা ‘নোলক’। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছিলেন এ নায়িকা। দেশের পাশাপাশি টালিউডের ছবিতেও কাজ করেছেন তিনি। অভিনয়ের পাশাপাশি রয়েছে তার নিজস্ব প্রযোজনা সংস্থাও।

তবে শুটিংয়ের লাইট-ক্যামেরা ও অ্যাকশনে নিজেকে সবসময় মেলে ধরলেও, ব্যক্তিগত জীবনে তিনি একজন সমাজকর্মীও বটে। সুবিধাবঞ্চিত মানুষের পাশে তিনি বরাবরই থাকেন। দীর্ঘদিন পর আসছে ববির পরবর্তী সিনেমা ‘ময়ূরাক্ষী’। সমস্ত কাজ শেষে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছেন নির্মাতা রাশিদ পলাশ। আগামী ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।

২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে ‘ময়ূরাক্ষী’ নির্মাণের কথা শোনা যায়। তবে নির্মাতা জানান, এটি প্রেমের গল্প, তবে গল্পের প্রয়োজনে বিমান ছিনতাইয়ের ঘটনাও দেখা যাবে।

নিজের চরিত্রের বিষয়ে ইয়ামিন হক ববি বলেন, ‘ময়ূরাক্ষী’ সিনেমার চরিত্রটি আমার ক্যারিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং চরিত্র। একজন অভিনেত্রীর জীবন বাইরে থেকে যতই ঝলমলে হোক না কেন, পেছনে থাকে অনেক চড়াই-উতরাই। সেই ক্রাইসিসগুলো পর্দায় বাস্তবসম্মত রূপে তুলে ধরা সত্যিই জটিল। তাই অনেক প্রস্তুতি নিয়ে শুটিং করেছি।”

‘ময়ূরাক্ষী’ সিনেমার জন্য অন্য কাজ হাতে নেননি ববি। তা উল্লেখ করে এ অভিনেত্রী বলেন, ‘নিজেকে চরিত্রের মধ্যে ধরে রাখতে ওই সময়ে অন্য কোনো কাজ করিনি। নিজেকে নতুন লুকে হাজির করেছি। আশা করি, সিনেমাটিতে দর্শক নতুন এক ববিকে দেখতে পাবেন।’

‘ময়ূরাক্ষী’ সিনেমায় ববির বিপরীতে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল প্রমুখ। ইন্টারন্যাশনাল লিমিটেড প্রযোজিত সিনেমাটির চিত্রনাট্য রচনা করেছেন গোলাম রাব্বানী। এছাড়া ববি বেশ কিছু সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আছেন। এ গুলোর শুটিং শুরু হবে খুব শিগগিরই।

কাজের মধ্যে লম্বা বিরতি কেন এ কথা জানতে চাইলে এ অভিনেত্রী বলেন, ‘প্রতিনিয়ত কাজের ভেতরে থেকে নিজের ছন্দে অভিনয় করে যেতে ভালোবাসি। কোনো দৌড় বা অস্থিরতা আমার কাজ করে না। তাই পছন্দের চরিত্র আর যুৎসই প্রোডাকশন প্ল্যান সেভাবে পাওয়া হয় না বলে কাজ কম করছি।

এ অভিনেত্রী এখনো বিয়ে করেননি। বিয়ের ব্যাপারে প্রশ্ন করা হলে গণমাধ্যমকে বলেন, বিয়ে না করে শান্তিতে আছি, এটা কি মানুষের পছন্দ হয় না? সব জায়গায় গেলে একটাই প্রশ্ন, বিয়ে কবে করব? হ্যাঁ করব, তবে দায়িত্বশীল এবং ভালো মানুষ সবসময় পাওয়া যায় না। সে রকম কারও সঙ্গে দেখা হলে অবশ্যই বিয়ে করব। পাত্রের কী কী গুণ থাকতে হবে, এ প্রসঙ্গে তিনি জানান, আমাকে কেয়ার করতে হবে, ভালোবাসতে হবে এবং টল (লম্বা) হতে হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে