শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ফ্রেন্ডস ফেরাম গাজীপুরের উদ্যোগ

গরিব দুঃখিদের মাঝে শীতবস্ত্র বিতরণ

তপন চক্রবর্তী
  ১৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
ফ্রেন্ডস ফোরাম গাজীপুরে শীতবস্ত্র বিতরণ

পৌষের শেষ দিকে গত কয়েকদিন ধরে শীত যেন হঠাৎ করেই জেকে বসেছে। দেশব্যাপী মৃদু শৈত্যপ্রবাহ চলছে। শীতের তীব্রতার কারণে দরিদ্র মানুষের খুবই কষ্ট হচ্ছে। এ বিষয়টি লক্ষ্য করে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম গাজীপুরের বন্ধুরা পূর্বের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১১ জানুয়ারি বিকাল সাড়ে ৪টায় উত্তর বিলাসপুর এলাকায় অসহায় গরিব ও দুস্থ শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন। শীতবস্ত্র বিতরণকালে শারীরিক প্রতিবন্ধী ও দুস্থ মহিলাদের উন্নতমানের চাদর প্রদান করা হয়। বিতরণ কাজে সার্বিক সহযোগিতা করেন সংগঠনের আহ্বায়ক ডা. খোন্দকার শাহিদুল হক ও বিতরণ কাজ পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব তপন কুমার চক্রবর্তী। এছাড়া শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক নূরে আলম, মো. আওলাদ হোসেন তন্ময়, ডা. সাদিয়া সুলতানা, শেখ রিমায়েত হোসেন, সৌমেন চক্রবর্তী, মো. ওমর ফারুক জিতু, মো. শাহিন ইসলাম, তানিয়া আক্তার, তাসমিয়া তাবাসসুম, ইতি আক্তার, শাহরীয়ার, প্রদীপ কুমার মন্ডল, রবিন মন্ডল মো. মিলাদ হোসেন প্রমুখ।

শীতবস্ত্র বিতরণ শেষে সকাল-সন্ধ্যা হোমিও হলে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করে সংগঠনের আহ্বায়ক ডা. খোন্দকার শাহিদুল হক জানান যে, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম দুস্থ ও অবহেলিত মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়াসহ যে কোনো মানবিক কাজে দৃষ্টান্ত স্থাপন করতে বদ্ধপরিকর। এছাড়া তিনি ফ্রেন্ডস ফোরামের প্রত্যেক সদস্যকে নিজ নিজ এলাকায় দুস্থদের সাধ্যমতো সহযোগিতা করার জন্য পরামর্শ প্রদান করেন।

সংগঠনের সদস্য সচিব তপন কুমার চক্রবর্তী এই সংগঠনের ছাত্রছাত্রীদের পড়াশোনার পাশাপাশি লেখালেখির প্রতি মনোযোগী হওয়ার জন্য আহ্বান করেন। অনুষ্ঠান শেষে প্রত্যেকের জন্য খেজুরের রসের তৈরি চিড়ার মোয়া খাওয়ার ব্যবস্থা করা হয় এবং ছাত্রছাত্রীদের কলম প্রদান করা হয়। পরিশেষে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের বিভাগীয় সম্পাদক জ্যোতিষ সমাদ্দার বাবু ভিডিওকলে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করে দিকনির্দেশনা প্রদান করায় সংগঠনের পক্ষ থেকে তাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে দিনের কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

সদস্য সচিব,

ফ্রেন্ডস ফোরাম, গাজীপুর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে