রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

সাতকানিয়ায় মাদক ও যৌতুক বিরোধী সভা

মো. সাইফুদ্দিন
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সাতকানিয়া বন্ধুরা ফটোসেশনে

জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার লেখক, পাঠক ও শুভানুধ্যায়ীদেও সংগঠন ফ্রেন্ডস ফোরাম চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় আহ্বায়ক কমিটি গঠনের লক্ষ্যে মতবিনিময়, মাদক ও যৌতুক-বিরোধী সভা অনুষ্ঠিত হয়।

গত ১৪ ফেব্রম্নয়ারি দক্ষিণ চট্টগ্রামের স্বনামধন্য বিদ্যাপীঠ শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে দৈনিক যায়যায়দিন পত্রিকার সাতকানিয়া প্রতিনিধি ও ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা মো. সাইফুদ্দিনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় প্রধান অতিথি ছিলেন, বাজালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও বাজালিয়া বাসস্টেশন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন প্রধান শিক্ষক সজল কান্তি দাশ, সিনিয়র সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক বাসুদেব চক্রবর্তী, প্রধান শিক্ষক আব্দুল মালেক, প্রধান শিক্ষক সরোজ চক্রবর্তী, শ্রমিক নেতা মো. আবদুল, মেঘলা লাইফ ইন্সু্যরেন্স কর্মকর্তা রনধীর বিশ্বাস, দৈনিক সকালের সময়ের মাল্টিমিডিয়া প্রতিনিধি মো. আরিফুল ইসলাম, সমাজসেবক দিল মোহাম্মদ, খেলোয়াড় তানজিমুল ইসলাম অনিক।

প্রধান অতিথির বক্তব্যে জহির উদ্দিন বলেন, মাদক, সন্ত্রাস ও যৌতুকের মতো অপরাধ সমাজে দুর্দশা নিয়ে আসে। এ অপরাধগুলো সমাজের ক্যানসার। যা কারও একার পক্ষে দমন করা সম্ভব নয়। জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকা সামাজ এবং রাষ্ট্রের ক্ষতি হয় এমন অপরাধ সম্পর্কে মানুষকে সচেতন করতে ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠনের উদ্যোগকে সাধুবাদ জানান। বিশেষ অতিথির বক্তব্যে প্রধান শিক্ষক বাসুদেব চক্রবর্তী বলেন, মাদক ও যৌতুক বিরোধী এবং অন্যায় আচরণের বিরুদ্ধে ফ্রেন্ডস ফোরামের মাধ্যমে স্বতঃস্ফূর্তভাবে সবার অংশগ্রহণের সুযোগ হয়েছে। এটি সবার জন্য অত্যন্ত আনন্দের। তবে এসব অপরাধ থেকে রক্ষা পেতে নৈতিক শিক্ষার কোনো বিকল্প নেই। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি ছেলেমেয়ে ও শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা করতে হবে।

উপদেষ্টা, সাতকানিয়া ফ্রেন্ডস ফোরাম, চট্টগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে