মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বছরটি হবে 'দীপিকাময়'

তারার মেলা ডেস্ক
  ০৫ জানুয়ারি ২০২৩, ০০:০০

বলিউডের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম দীপিকা পাড়ুকোন। শুধু জনপ্রিয় নন, সাফল্যের দিক থেকেও তার অবস্থান ছিল শীর্ষে। এই তো কয়েক বছর আগেই বলিউডে তুমুল ব্যস্ত এক অভিনেত্রী ছিলেন এ তারকা। অভিনয় করেছেন বড় বড় সব নায়কের বিপরীতে। একেক ছবিতে একেক রকম চরিত্রে দেখা গেছে তাকে। কখনো লীলা, কখনো বাজিরাওয়ের মাস্তানি আবার কখনো চিতোরের রানী পদ্মাবতীর চরিত্রে দেখা গেছে বলিউড এ সুন্দরীকে। সব অসাধারণ অভিনয় দিয়ে নজর কেড়েছিলেন সিনেমাপ্রেমীদের। বিশ্বের শীর্ষ ১০ পারিশ্রমিক নেওয়া অভিনেত্রীদের মধ্যেও তিনি ছিলেন একজন। কেবল বলিউডেই নয়, হলিউডের ছবিতেও দেখা গেছে তাকে।

কিন্তু মাঝখানে ২০১৮ সালে হঠাৎ করে বলিউডের উঠতি অভিনেতা রণবীর সিংকে বিয়ে করে এলোমেলো হয়ে যায় সবকিছু। বিয়ের পর সংসার নিয়ে ব্যস্ত থাকলেও রণবীর সিং অভিনয় করলেও দীপিকা ছিলেন অভিনয় থেকে অনেকটা দূরে। বিয়ের পর বিশাল ভরদ্বাজের 'স্বপ্না দিদি' ছবিতে কাজ করার কথা ছিল দীপিকার। এই চলচ্চিত্রের জন্য দীপিকাকে চুক্তিবদ্ধও করা হয়। কিন্তু ছবির আরেক শিল্পী ইরফান খানের অসুস্থতার কারণে শুটিং আপাতত স্থগিত আছে। সঞ্জয়লীলা বানসালির 'পদ্মাবত' দিয়ে সর্বশেষ ২০১৮ সালে বক্স অফিস কাঁপিয়েছেন দীপিকা পাড়ুকোন। এরপর দীপিকাকে পাওয়া গেছে আরো পাঁচ ছবিতে। যার তিনটিতেই তিনি ছিলেন অতিথি। এর বাইরে 'ছপাক' ফ্লপ, 'গেহরাইয়া' মুক্তি পায় ওটিটিতে। গত চার বছর খুব একটা ভালো যায়নি কান চলচ্চিত্র উৎসবের ভারতীয় এই বিচারকের। তবে সুদিন আসন্ন। ২০২৩ সালের পুরোটাই হতে চলেছে দীপিকাময়। এ বছর তিন-তিনটি বড় বাজেটের ছবি মুক্তি পাবে অভিনেত্রীর।

নতুন বছরের চলতি মাসেই (২৫ জানুয়ারি) মুক্তি পাওয়ার কথা তার বহুল প্রতীক্ষিত 'পাঠান' সিনেমাটি। যদিও মুক্তির আগেই এই সিনেমার প্রকাশ পাওয়া 'বেশরম রং' গানটি নিয়ে তুমুল উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। গেরুয়া পোশাকের বিকিনি পরে দীপিকার অশ্লীল ও খোলামেলা নাচ নিয়ে ভারতের রাজনৈতিক অঙ্গনও উত্তপ্ত হয়ে ওঠে। ছবির নায়ক শাহরুখ খানের কুশপুত্তলিকা পোড়ানোর পাশাপাশি তাকে পুড়িয়ে মেরে ফেলারও হুমকি দেওয়া হয়। এখানেই শেষ নয়, গানটি প্রকাশের পর থেকেই সিনেমাটিকে বয়কটের ডাক দেয় নেটিজেনদের একাংশ। শেষমেষ সেন্সর বোর্ড গানটিসহ সিনেমার বেশ কিছু দৃশ্য কেটে ফেলে দিতে বলেন পরিচালককে। এর মধ্যেই বেশরম গানটি নকল করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। শোনা যাচ্ছে, সবকিছু মিলিয়ে নির্ধারিত তারিখে মুক্তি নাও পেতে পারে 'পাঠান'। কিন্তু এরই মধ্যে সিনেমাটির বিতর্কিত গানটির ভিউয়ারের সংখ্যা যেমন হু হু করে বাড়ছে, তেমনি মুক্তির আগেই প্রথম সপ্তাহের অগ্রিম টিকিটও বিক্রি হয়ে গেছে যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের নতুন 'পাঠান'-এর। 'বেশরম রং' শিরোনামের এই গানের শুটিং হয়েছে স্পেনের বিভিন্ন জায়গায়। অ্যাকশন থ্রিলার ঘরানার সিনেমা 'পাঠান' পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। শাহরুখ, দীপিকার পাশাপাশি সিনেমাটিতে আরও দেখা যাবে জন আব্রাহাম, আশুতোষ রানাসহ ক্যামিও চরিত্রে সালমান খানকেও। হিন্দি ছাড়াও তামিল-তেলেগু ভাষায় মুক্তি পাবে সিনেমাটি।

এছাড়া চলতি বছরের জুন মাস নাগাদ মুক্তি পাবে শাহরুখ-দীপিকা আরেক সিনেমা 'জওয়ান'। তামিল পরিচালক অ্যাটলি কুমারের পরিচালনার এই সিনেমার বাজেট ১৮০ কোটি রুপি। ২০২৩ সালেই মুক্তি পাবে দীপিকা অভিনীত 'প্রজেক্ট কে' শিরোনামের একটি সিনেমা। এতে তার বিপরীতে থাকছেন 'বাহুবলী'খ্যাত দক্ষিণ ভারতীয় অভিনেতা প্রভাস। নাগ আশ্বিনের এই ছবির বাজেট ৫০০ কোটি রুপি। ২০২১ সালে শুরু হয়েছিল ছবিটির শুটিং। সব ঠিক থাকলে ২০২৩-এর ১৮ অক্টোবর মুক্তি পাবে ছবিটি। হৃতিক রোশানের সঙ্গে দীপিকার 'ফাইটার'ও ২০২৩-এ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে শুটিং সম্পন্ন না হওয়ায় মুক্তি পেছানো হয়েছে। ২০২৪-এর ২৫ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

নতুন বছরের অনেকটা সময় দীপিকা কাটাবেন রোহিত শেঠির 'সিংহম এগেইন'-এর সেটে। রোহিতের 'সার্কাস' করছেন রণবীর সিং, ছবির একটি অনুষ্ঠানে স্বামীর সঙ্গে হাজির হয়েছিলেন দীপিকা। সেখানে রোহিত তার পরবর্তী কপ ড্রামা 'সিংহম এগেইন'-এর 'লেডি সিংহম' দীপিকাকে পরিচয় করিয়ে দেন। এই ছবির মুক্তির তারিখ এখনো জানানো হয়নি।

এদিকে আজ ৫ জানুয়ারি দীপিকার জন্মদিন। ১৯৮৬ সালে জন্ম নেওয়া এই তারকা আজ পা রাখলেন আটত্রিশে। হাল সময়ের এই-ই 'হট ফেভারিট' অভিনেত্রীকে টুইটারে জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন করণ জোহর, ফারাহ খান, প্রিয়াঙ্কা চোপড়াসহ বলিউডের অসংখ্য পরিচালক, সহকর্মী ও ভক্ত-অনুরাগী। ২০০৭ সালে 'ওম শান্তি ওম' সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন দীপিকা। সেই শুরু তারপর থেকেই ক্রমশ উজ্জ্বল হতে থাকে তার ক্যারিয়ার। বলিউডের গন্ডি পেরিয়ে হলিউডের সিনেমাতেও জায়গা করে নিয়েছেন এই তারকা। সম্প্রতি কাতারে অনুষ্ঠিত হওয়া ফিফা বিশ্বকাপের ফাইনালে ঝলক দেখান দীপিকা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে