বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সাতকানিয়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের মাদক ও যৌতুক বিরোধী সভা 

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:২৩
সাতকানিয়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের মাদক ও যৌতুক বিরোধী সভা 

জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক সংগঠন "জেজেডি ফ্রেন্ডস ফোরাম" চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার আহবায়ক কমিটি গঠনের লক্ষ্যে মতবিনিময় সভা, মাদক ও যৌতুক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারী) দক্ষিণ চট্টগ্রামের স্বনামধন্য বিদ্যাপীঠ শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে দৈনিক যায়যায়দিন পত্রিকার সাতকানিয়া প্রতিনিধি ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা মোঃ সাইফুদ্দিনের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাজালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও বাজালিয়া বাস ষ্টেশন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরে বাংলা উচ্চ বিদ্যালের প্রধান শিক্ষক সজল কান্তি দাশ, সিনিয়র সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, বড়দুয়ারা পুলিন বিহারী চুনুবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব চক্রবর্তী, বড়দুয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, প্রসন্ন গুহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোজ চক্রবর্তী, বান্দরবান-বাজালিয়া-কেরানিহাট অটো রিক্সা, অটো টেম্পু, সিএনজি শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহ সভাপতি মোঃ আবদুল, মেঘলা লাইফ ইনসুরেন্স কর্মকর্তা রনধীর বিশ্বাস, দৈনিক সকালের সময়ের মাল্টিমিডিয়া প্রতিনিধি মোঃ আরিফুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক দিল মোহাম্মদ, স্থানীয় উদয়মান খেলোয়াড় তানজিমুল ইসলাম অনিক সহ আরো অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে বাজালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও বাজালিয়া বাস ষ্টেশন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দিন বলেন, মাদক, সন্ত্রাস ও যৌতুকের মতো অপরাধ সমাজে দুর্দশা দিয়ে আসে। এ অপরাধগুলো সমাজের ক্যান্সার। যা করো একার পক্ষে দমন করা সম্ভব নয়। জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকা সামাজ এবং রাষ্ট্রের ক্ষতি হয় এমন অপরাধ সম্পর্কে মানুষকে সচেতন করতে যে উদ্যোগ গ্রহণ করেছে আমি সে উদ্যোগকে সাধুবাদ জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে বড়দুয়ারা পুলিন বিহারী চুনিবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব চক্রবর্তী বলেন, মাদক ও যৌতুক বিরোধী এবং অন্যায় আচরণের বিরুদ্ধে জেজেডি ফ্রেন্ডস ফোরামের মাধ্যমে স্বতঃস্ফূর্তভাবে আমাদের অংশগ্রহণের সুযোগ হয়েছে। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। তবে এসব অপরাধ থেকে রক্ষা পেতে নৈতিক শিক্ষার কোনো বিকল্প নেই। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আমরা ছেলে-মেয়ে ও শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার চেষ্টা করবো।

পরিশেষে অনুষ্ঠানে অংশগ্রহণ করা সকল অথিতিদের মতামতের ভিত্তিতে বাজালিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও বাজালিয়া বাস ষ্টেশন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জহির উদ্দিনকে আহবায়ক, শেরে বাংলা উচ্চ বিদ্যালের প্রধান শিক্ষক সজল কান্তি দাশ, বড়দুয়ারা পুলিন বিহারী চুনুবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসুদেব চক্রবর্তী, বড়দুয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেককে যুগ্ম আহ্বায়ক, দৈনিক সকালের সময়ের মাল্টিমিডিয়া প্রতিনিধি মোঃ আরিফুল ইসলামকে সদস্য সচিব, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম, প্রসন্ন গুহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোজ চক্রবর্তীকে যুগ্ম সদস্য সচিব করে "জেজেডি ফ্রেন্ডস ফোরাম" সাতকানিয়া উপজেলার আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে