সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১
walton

শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে : চীফ হুইপ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধ
  ২৭ মে ২০২৩, ০৯:৪১
আপডেট  : ২৭ মে ২০২৩, ১১:০৬

বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পদক্ষেপে স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু তার পাশাপাশি জনগনকেও খাদ্যাভ্যাসে পরিবর্তন আনতে হবে এবং রোগ সম্পর্কে সঠিক জ্ঞান অর্জন করে, এর প্রতিকারে ব্যবস্থা গ্রহন করতে হবে।

শুক্রবার জাতীয় সংসদ ভবনের এলডি হলে বিশিষ্ট পথ্যবিদ্যাবিশারদ তামান্না চৌধুরী রচিত 'কিডনিবান্ধব পথ্য' শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। এসময় তিনি 'কিডনিবান্ধব পথ্য' বইটির মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য শবনম জাহান, এমপি,এভারকেয়ার হাসপাতালের পরিচালক (মেডিসিন সার্ভিস) ডাক্তার আরিফ মাহমুদ এবং ডাক্তার আক্তারুজ্জামান চৌধুরী।

চীফ হুইপ বলেন, কিডনি রোগের চিকিৎসা ব্যয়বহুল ও কষ্টসাধ্য। বর্তমানে কিডনি রোগে সব বয়সের মানুষই আক্রান্ত হচ্ছে এবং এর চিকিৎসায় পরিবার আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। তাই আগে থেকে রোগ সম্পর্কে জানা থাকলে সে সম্পর্কে সতর্কতা অবলম্বন করা যায়।

নূর-ই-আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে জেলা পর্যায়ে এখন সব ধরনের চিকিৎসা সেবা পাওয়া যাচ্ছে।উপজেলায় ১০০ বেড এবং জেলায় ২৫০ বেড হাসপাতালে স্বাস্হ্যসেবা নিশ্চিত করা হয়েছে। সেখানে কিডনির চিকিৎসাও পাওয়া যাচ্ছে। কিন্তু অসুখ যেন না হয় সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।তাহলেই একটি সুস্থ জাতি হিসেবে আমরা বেঁচে থাকতে পারবো।

এ অনুষ্ঠানে দেশের বিশিষ্ট চিকিৎসক, শিক্ষক, পুষ্টিবিদ, রন্ধনশিল্পী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে