​ হ্যাকাররা তথ্য চুরি করতে পারেনি বলে দাবি এফবিআইয়ের

​  হ্যাকাররা তথ্য চুরি করতে পারেনি বলে দাবি এফবিআইয়ের

সম্প্রতি ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) এক্সটার্নাল ই-মেইল সিস্টেম হ্যাক করেছে হ্যাকার চক্র। মার্কিন এ গোয়েন্দা সংস্থাকে আসন্ন সাইবার হামলা নিয়ে সতর্ক করে কয়েক হাজার মেসেজ পাঠিয়েছে তারা। তবে এফবিআই নেটওয়ার্ক থেকে কোনো ডাটা নিয়ন্ত্রণে নেয়া কিংবা পাচার হওয়ার ঘটনা ঘটেনি বলে দাবি সংশ্লিষ্টদের।

এক বিবৃতিতে এফবিআই জানায়, আমরা ঘটনা সম্পর্কে অবগত হওয়ার সঙ্গে সঙ্গেই সফটওয়্যার ত্রুটি দূর করি এবং আমাদের নেটওয়ার্কের নিরাপত্তা নিশ্চিত করি।

উল্লেখ্য, গত শনিবার ওই হ্যাকিংয়ের শিকার হয় এফবিআই। হ্যাকিংয়ের খবর নিশ্চিত করেছেন এফবিআই ও সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞরা। এফবিআইয়ের ই-মেইল অ্যাড্রেস থেকে ভুয়া ই-মেইল পাঠানোর বিষয়টি স্বীকার করেছে সংস্থাটি।

সাইবার নিরাপত্তাবিষয়ক সংস্থা স্প্যামহাউজ প্রজেক্ট টুইট করে জানিয়েছে, এফবিআইয়ের ই-মেইল সিস্টেম হ্যাক করে কয়েক হাজার ই-মেইল পাঠিয়েছে হ্যাকার। চমকপ্রদ বিষয় হচ্ছে, ই-মেইলের প্রাপকদের আসন্ন সাইবার হামলা সম্পর্কেই সতর্ক করেছে হ্যাকাররা।

ই-মেইল দেখে মনে হয়েছে, ডিপার্টমেন্ট অব হোমল্যাল্ড সিকিউরিটির পক্ষ থেকে স্বাক্ষর করা হয়েছে ই-মেইলের শেষে। তবে এফবিআই কাজ করে ডিপার্টমেন্ট অব জাস্টিস বা মার্কিন বিচার বিভাগের অধীনে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে