​ শ্রীলঙ্কানকে বাঁচানোর চেষ্টাকারীকে মেডেল দেবেন ইমরান খান

​  শ্রীলঙ্কানকে বাঁচানোর চেষ্টাকারীকে মেডেল দেবেন ইমরান খান

পাকিস্তানের শিয়ালকোটে নিজের জীবনের ঝুঁকি নিয়ে শ্রীলঙ্কান কারখানা ব্যবস্থাপককে উত্তেজিত জনতার হাত থেকে বাঁচানোর চেষ্টা করেছিলেন এক ব্যক্তি। এই সাহসিকতার জন্য তাকে মেডেল দেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দ্য ডন অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে ওই সাহসী ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। তার নাম মালিক আদনান। তিনি শ্রীলঙ্কান কারখানা ব্যবস্থাপক প্রিয়ান্থা দিয়াওয়াদনার সহকর্মী। ধর্ম অবমাননার অভিযোগে একদল উত্তেজিত জনতা প্রথমে কারখানায় ঢুকে প্রিয়ান্থাকে বের করে আনে। তাকে প্রকাশ্যে গণপিটুনি দেওয়া হয়। গণপিটুনিতে তার মৃত্যু হলে লাশ পুড়িয়ে দেওয়া হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, উত্তেজিত জনতাকে ঠেকিয়ে প্রিয়ান্থাকে বাঁচানোর চেষ্টা করছেন আদনান। কিন্তু তার চেষ্টা শেষ পর্যন্ত বৃথা যায়। আদনান যে সাহসিকতা দেখিয়েছেন, সে জন্য তাকে ‘তমঘা-ই-সুজাত’ পদক দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

এক টুইট বার্তায় ইমরান খান লিখেছেন, জাতির পক্ষ থেকে তিনি মালিক আদনানের নৈতিক সাহস ও সাহসিকতাকে অভিবাদন জানাতে চান। তিনি জীবনের ঝুঁকি নিয়ে প্রিয়ন্থাকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলেন। তারা তাকে তমঘা-ই-সুজাত পুরস্কারে ভূষিত করবেন।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে