রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

ইসরাইলকে কাঠগড়ায় দাঁড় করাবোই : এরদোগান

যাযাদি ডেস্ক
  ২৮ মে ২০২৪, ১৪:১৯
রিসেপ তাইয়েপ এরদোগান

গত কয়েকদিন ধরে অবরুদ্ধ গাজার রাফা শহরে দখলদার ইসরাইল একের পর এক বোমা হামলা করছে। এতে নিরীহ ফিলিস্তিনিদের জীবন যাচ্ছে অকাতরে। মারা যাচ্ছে শিশু ও নারীরা। সারাবিশ্বের শান্তিপ্রিয় মানুষ এই হামলার নিন্দা ও বন্ধের দাবি জানালেও তা শুনছে না ইসরাইল।

এদিকে রাফা হামলার কারণে ইসরাইলকে কাঠগড়ায় দাঁড় করাতে সম্ভাব্য সবকিছু করবে তুরস্ক বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। গতকাল সোমবার (২৭ মে) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এই তথ্য দেয়া হয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট এরদোগান বলেন, ‘আমরা এই বর্বর ও খুনিদের জবাবদিহির আওতায় আনার জন্য যথাসাধ্য চেষ্টা করব। তাদের মানবতার সাথে কোনো সম্পর্কই নেই।’ রাফায় ভয়াবহ হামলার জন্য তার দেশ বর্বর ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আটকে রাখতে সম্ভাব্য সবকিছু করবে।

এই অভিযোগের পর ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইসরাইল কাটজ বলেছেন, ফিলিস্তিনে তেল আবিবের অপরাধ থেকে মনোযোগ সরানোর চেষ্টার বিরুদ্ধে প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেছেন।

গত বছরের ৭ অক্টোবর হামাসের আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরাইল গাজা উপত্যকায় ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে। নিহতদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু রয়েছেন। সূত্র: ডেইলি সাবাহ

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে