মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বহিষ্কারের চিঠির আইনী বৈধতা নেই : মাহবুব উদ্দিন খোকন

যাযাদি ডেস্ক
  ২২ এপ্রিল ২০২৪, ১৪:৩৬
ছবি-যায়যায়দিন

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গঠনতন্ত্র না থাকায় সংগঠনের 'সিনিয়র সহ-সভাপতি' পদ থেকে বহিষ্কারের চিঠির কোন আইনী ভিত্তি নেই বলে দাবি করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

আজ ২২ এপ্রিল সোমবার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবী করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,"জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কোন গঠনতন্ত্র নেই।কাজেই আমাকে বহিষ্কারের কোন চিঠির আইনী বৈধতা নেই।"

তিনি উল্টো সংগঠনের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল এর বহিষ্কারের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির এই যুগ্ম মহাসচিব জানান, "আমি আমার জীবনে একটা দলই করেছি।৪২ বছর ধরে এই দলের জন্য অর্থ, শ্রম ও সময় ব্যয় করেছি। আমি এখনো তারেক রহমানের দলের সঙ্গে আছি।টিএইচ খানের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাথে আছি।"

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার

কায়সার কামাল কে 'অর্বাচীন বালক' আখ্যায়িত করে তিনি বলেন,"১/১১ এর সময় এই অর্বাচীন বালক কায়সার কামাল কোথায় ছিল?সে কখনো জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম করে নি।"

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ব্যারিস্টার কায়সার কামাল এর বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে খোকন বলেন,"ফোরামের একজন শক্তিশালী নেতা সরকার কে 'ওয়াক ওভার' দিতে চেয়েছিল। তিনি হচ্ছেন ব্যারিস্টার কায়সার কামাল।বাক্স নিয়ে গেলে ভোট বানচাল করার পরিকল্পনা নিয়েছিলেন তিনি।গত

৯ মার্চ শনিবার দুপুর বেলা বারোটার দিকে মেসেজ দেওয়া হয়েছে দুপুর একটার দিকে ভোট গণনা করা হবে। কেন সেদিন ভোট গণনার সময় বিএনপির আইনজীবীদের এজেন্ট ছিলেন না। থাকলে আমরা বিপুল ভোটে বিজয়ী হতাম।"

কায়সার কামাল এর বিরুদ্ধে নৈতিক স্খলনের অভিযোগ রয়েছে মর্মে তিনি জানান,"সেই হইলো কুলাঙ্গার। সে একজন আইনজীবীর স্ত্রীর সাথে পরকীয়া করেছে। সুপ্রিমকোর্টে সে এসে আন্ডারটেকিং দিয়েছে। তাই কায়সার কামাল কে কোন আইনজীবীদের সংগঠনে রাখা উচিত নয়। সেই মামলায় তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। আমি মনে করি বিএনপির স্থায়ী কমিটির সদস্য যারা আছেন, তাদের এই বিষয়ে তদন্ত করা উচিত।এই কুলাঙ্গার কোন সময় কার ক্ষতি করে, তার গ্যারান্টি নেই। সুপ্রিমকোর্টের মহিলা আইনজীবীদের সতর্ক থাকা উচিত।"

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে