​​​​​​​পদ্মা সেতুতে আলো জ্বলবে ১ জুন

​​​​​​​পদ্মা সেতুতে আলো জ্বলবে ১ জুন

আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। সেতুতে আলো জ্বালানোর জন্য বিদ্যুৎ সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। আগামী ১ জুন থেকে পরীক্ষামূলকভাবে সেতুতে আলোক প্রজ্বলন করা হবে।

বুধবার দুপুরে এ তথ্য জানান শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. জুলফিকার রহমান।

তিনি জানান, মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা প্রান্তে ৪৬ নম্বর খুঁটিতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শেষ হয়েছে। আগামী ১ জুন সেতু কর্তৃপক্ষ পদ্মা সেতুর ল্যাম্পপোস্টে পরীক্ষামূলকভাবে আলো জ্বালিয়ে দেখবেন।

জুলফিকার রহমান জানান, এ কারণে সেতু কর্তৃপক্ষ ৩০ মের মধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ শেষ করার অনুরোধ জানায়। এর পরিপ্রেক্ষিতে, মঙ্গলবার সকাল ৮টার দিকে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়। শেষ হয় রাত সাড়ে ৮টায়। এ ছাড়া মুন্সিগঞ্জ অংশেও বিদ্যুৎ সংযোগের কাজ শেষ হয়েছে।

জানা গেছে, পদ্মা সেতুতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। এর মধ্যে মূল সেতুতে ৩২৮টি, জাজিরা প্রান্তের উড়ালপথ (ভায়াডাক্ট) ৪৬টি ও মাওয়া প্রান্তের ভায়াডাক্টে ৪১টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। গত ১৮ এপ্রিল এসব ল্যাম্পপোস্ট ও এর মধ্যে বাতি লাগানোর কাজ শেষ হয়। এরপর পুরো সেতুতে বৈদ্যুতিক তার টানা হয়েছে। গত বছর ২৫ নভেম্বর মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে প্রথম ল্যাম্পপোস্ট বসানোর কাজ শুরু হয়েছিল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে