শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পিরোজপুর-১ লড়াই হবে  মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী বনাম জেলা আ'লীগের সভাপতির মধ্যে

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২৪, ১৪:০৩
পিরোজপুর-১ লড়াই হবে  মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী বনাম জেলা আ'লীগের সভাপতির মধ্যে

শেষ মূহুর্তে জমজমাট প্রচারণায় সরগরম ভোটের মাঠ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র ৩ দিন। সারা দেশের মতো পিরোজপুর-১ আসনে (নাজিরপুর- পিরোজপুর-ইন্দুরকানীতে) ৪ জন প্রার্থীর প্রচারণা চলছে।

এদের মধ্যে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম,স্বতন্ত্র প্রার্থী হিসেবে(ঈগল প্রতীক) সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একে এম এ আউয়াল, জাতীয় পার্টির লাঙ্গল মার্কার বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম ও তৃনমূল বিএনপির পাট মার্কার প্রার্থী মোঃ ইয়ার হোসেন রিপন রয়েছে।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, এই আসনে নৌকার প্রার্থীর সঙ্গে মূল ভোটযুদ্ধ হবে স্বতন্ত্র প্রার্থী ঈগলের সঙ্গে। মুলত নাজিরপুর উপজেলাটি হিন্দু অধ্যুষিত। এ এলাকায় হিন্দু ভোটারের সংখ্যা আনুপাতিক হারে বেশি। এ ভোটারদের মন জয় করে যে প্রার্থী তার পক্ষে রাখতে পারবেন তারই বিজয়ী হওয়ার সম্ভবনা বেশি বলে মন্তব্য করেন সচেতন মহল।

হেভিওয়েট দুই প্রার্থীর সমানতালে প্রচারণার ভিরে অন্য দুই প্রার্থীর তেমন কোন প্রচারনা দেখা যায় যাচ্ছে না।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থীর জয় সময়ের ব্যাপার বলেই মনে করছেন নৌকা মার্কার কর্মীরা। স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার নেতাকর্মীরা বলেন বিপুল ভোটে জয় লাভ করবেন তারা।

আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। তার বাড়ি জেলার নাজিরপুর উপজেলায়। সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বার কাউন্সিলের অর্থ কমিটির সাবেক চেয়ারম্যান শ.ম রেজাউল করিম ২০১৮ সালে প্রথম পিরোজপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পান। নির্বাচনে বিজয়ী হন তিনি। আওয়ামীলীগ সরকার গঠন করলে তিনি প্রথমে গণপূর্ত মন্ত্রী ও পরে মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের দায়িত্ব পান। এছাড়া একনেকের ও মেম্বার হন তিনি।

নাজিরপুরের শেখ মাটিয়া ইউ পি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আতিয়ার রহমান চৌধুরী নান্নু ও নাজিরপুর উপজেলা মুক্তি সংসদের সাবেক কমান্ডার শেখ আব্দুল লতিফ জানান, নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম একজন পরিচ্ছন্ন ইমেজের মানুষ। প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি পিরোজপুরে বিশ্ববিদ্যালয় আনা সহ ব্যাপক রাস্তাঘাট নির্মাণ করেছেন। অনেক নির্মাণ কাজ চলমান। যেখানে ঠিকমত ছিলনা মাটির রাস্তা সেখানে এখন কার্পেটিং সড়ক হচ্ছে। পিরোজপুর-১ আসনের মানুষ পরিচ্ছন্ন ইমেজের এই মানুষ (শ ম রেজাউল করিম) কে ভোট দিয়ে আবারও বিজয়ী করবে।

আলাপকালে নৌকার প্রার্থী শ.ম রেজাউল করিম বলেন,করোনা,ইউক্রেন যুদ্ধ এরমধ্যে কাজ করার সময় পেয়েছি মাত্র দুবছর পিরোজপুর-১ আসনে উন্নয়ন করার। আমি কোনো অনৈতিকতার আশ্রয় নেইনি। নিয়োগ বানিজ্য- বদলী, টি আর, কাবিখার বরাদ্দে কোনো ঘুষ নেইনি।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একে এম এ আউয়াল । তার বাড়ি পিরোজপুর সদরে। তিনি ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থীর জয় সময়ের ব্যাপার বলেই মনে করছেন নৌকা মর্কার কর্মীরা। স্বতন্ত্র প্রার্থী ঈগল মার্কার নেতাকর্মীরা বলেন বিপুল ভোটে জয় লাভ করবেন তারা এ প্রসঙ্গে উপজেলা আ’লীগের সভাপতি মোশারেফ হোসেন খান বলেন নাজিরপুরে ঈগল মার্কার অবস্থান ভাল জনগণ ঈগল মার্কায় ভোট দিয়েই একে এম এ আউয়ালকে জয়যুক্ত করবেন। তবে আমজনতা ও সাধারণ ভোটারদের মাঝে রয়েছে আতঙ্ক। আবার অনেকেই কেন্দ্রে ভোট দিতে যাবেন না এমনটা’ই অভিমত ব্যক্ত করেছেন, তবে সচেতন ভোটার’রা এখনও অনেকেই মুখ খুলছেন না।

এদিকে বিএনপি নির্বাচনে অংশগ্রহন না করায় জেলা বিএনপি সহ উপজেলার নেতাকর্মীরা বিভিন্ন জায়গায় ভোটার অনুপস্থিতির জন্য লিফলেট বিতরণ করছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে