মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

নৌকার পক্ষে কাজ করে বহিষ্কার বিএনপির ৩ নেতাকর্মী

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৭
নৌকার পক্ষে কাজ করে বহিষ্কার বিএনপির ৩ নেতাকর্মী

চট্টগ্রামের দক্ষিণ জেলার আওতাধীন পটিয়া ও চন্দনাইশের ৩ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

তারা সবাই ইউনিয়ন এবং পৌরসভার ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীকে নৌকার পক্ষে কাজ করায় দলীয় পদ-পদবী থেকে বহিষ্কার করেছে দলটি।

একইসাথে পটিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির সভাপতি কলিম উল্লাহ্ চৌধুরীকে দলীয় সকল পদ-পদবী থেকে অব্যাহতি দিয়েছে দলটি। তার স্থলাভিষিক্ত করা হয়েছে একই ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জাহাঙ্গীর আলমকে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মঈনুল আলম ছোটন স্বাক্ষরিত দুটি আলাদা প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন চন্দনাইশ উপজেলা বিএনপি'র আহ্বায়ক কমিটির সদস্য নাছির উদ্দীন, চন্দনাইশ উপজেলার ধোপাছড়ি ইউনিয়ন বিএনপি'র সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সেলিম (সাবেক চেয়ারম্যান) ও চন্দনাইশ পৌরসভার ৩নং ওয়ার্ড বিএনপি'র আহ্বায়ক নুরুজ্জামা সওদাগর গুরুতর দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে দলীয় গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ-পদবী থেকে বহিস্কার করা হয়েছে।

আরেকটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাংগঠনিক কর্মকাণ্ডে নিষ্ক্রিয়তার কারণে চট্টগ্রাম দক্ষিণ জেলার পটিয়া উপজেলা বিএনপি'র যুগ্ম আহ্বায়ক ও জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির সভাপতি কলিম উল্লাহ্ চৌধুরীকে দলীয় সকল পদ-পদবী থেকে অব্যাহতি প্রদান করা হইল এবং পটিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সুপারিশে জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির সহ সভাপতি জাহাঙ্গীর আলমকে জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হলো।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব আবু সুফিয়ান ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব এনামুল হক এনাম এই দুই সিদ্ধান্ত অনুমোদন করেছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জানতে চাইলে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত মঈনুল আলম ছোটন বলেন, চন্দনাইশের তিন নেতাকর্মীদের বিরুদ্ধে নির্বাচনে নৌকা এবং স্বতন্ত্র প্রার্থীর হয়ে কাজ করার গুরুতর এবং সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে। ফলে, গঠনতন্ত্র মোতাবেক তাদেরকে দলীয় পদ-পদবী থেকে বহিষ্কার করা হয়েছে।

অন্যদিকে, পটিয়া উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও জঙ্গলখাইন ইউনিয়ন বিএনপির সভাপতি কলিম উল্লাহ্ চৌধুরী গত ২৮ অক্টোবর থেকেই দলীয় কার্যক্রমে নিষ্ক্রিয় ছিলেন। তাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সুপারিশক্রমে তাকে আমরা দলীয় পদ-পদবী থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে