মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সংরক্ষিত আসনের কানন আরা বেগমকে অভিনন্দন

যাযাদি ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৪৯
আপডেট  : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:০২
সংরক্ষিত আসনের কানন আরা বেগমকে অভিনন্দন

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ১৪ দলীয় জোটের "গণতন্ত্রী পার্টির" কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য কানন আরা বেগমকে মনোনীত করা হয়েছে। তার প্রার্থীতা বৈধ হওয়ায় তাকে অভিনন্দন জাতিয়েছে তার নির্বাচনি এলাকার সাধারণ মানুষ ও দলের নেতাকর্মীরা।

তিনি তার ভাষায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তাকে সংসদের সংরক্ষিত নারী আসনের ১৪ দলীয় জোটের পক্ষ থেকে মনোনীত করায়।

তিনি মনোনীত হয়েছেন নোয়াখালী জেলা থেকে। সমতার সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বৈষম্যের বিরুদ্ধের তিনি সব সময় সাধারণ মানুষের পক্সে লড়াই করেছেন।

৮০'র দশকে চৌমুহনী ছালেহ্ আহম্মদ কলেজের ছাত্রনেত্রী হিসেবে তার সুনাম রয়েছে। চৌমুহনী কলেজে অধ্যয়নের সময়ে তিনি নোয়াখালী জেলা ছাত্র ইউনিয়নের নেত্রী ছিলেন। বর্তমানে তিনি ১৪ দলীয় জোটের "গণতন্ত্রী পার্টির" কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য।

তার পিতা প্রয়াত কমরেড আব্দুল হাদী মুক্তিযুদ্ধের একজন অন্যতম নেতা ছিলেন। তিনি ছিলেন নোয়াখালীর রাজনৈতিক অঙ্গনে প্রভাবশালী। অসাম্প্রদায়িক মানবিক সমাজ প্রতিষ্ঠায় নিবেদিত ছিল তার জীবন।

সংরক্ষিত আসনে মনোনীত কানন আরা বেগম তার পিতা কমরেড আব্দুল হাদী'র পদাঙ্ক অনুসরণ করেন। ঘুষ, দুর্নীতি, শোষন, লুন্ঠন, প্রতিক্রিয়াশীলতা, ধর্মান্ধতার বিরুদ্ধে, বিভিন্ন সময় তিনি নেতৃত্ব দিয়েছেন। দেশের ক্রান্তিকালে নোয়াখালীসহ বিভিন্ন এলাকায় ধর্মীয় হাঙ্গামা-সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে জীবনের ঝুঁকি নিয়ে ছুটে গিয়েছেন।পীড়িতদের সাহার্য্য করেছেন। মরণব্যাধি করণাকালে সংক্রমনের সময় জনসেবায় নিজেকে নিয়োজিত করেছেন।

যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে মাঠে - ময়দানে কাননের ছিল বলিষ্ট কন্ঠস্বর।

সমাজসেবায় বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক নারী দিবসে পজেটিভ বাংলাদেশের পক্ষ থেকে কানন'কে ‘সংগ্রামী সফল নারী সংবর্ধনা-২০২১’ প্রদান করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে