রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

কারা ফটকে বিএনপি নেতা হাবিব উন নবী সোহেলকে ফুলের শুভেচ্ছা

যাযাদি ডেস্ক
  ১৩ মে ২০২৪, ২৩:৫৬
ছবি সংগৃহিত

সোমবার রাতে হাজার হাজার নেতাকর্মীর ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন বিএনপি নেতা হাবিব উন নবী সোহেল। দীর্ঘদিন কারাগারে বন্দি থাকার পর মুক্তি পেয়েছেন তিনি। জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি হাবিব উন নবী খান সোহেল। সোমবার (১৩ মে) সন্ধ্যা পৌনে সাতটার দিকে তিনি কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তিলাভ করেন। এ সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসিরসহ বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন।

জানা যায় গত ৩১ মার্চ আদালতে জামিন নিতে গেলে জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানো হয় সোহেলকে। ছাত্রদলের সাবেক এই সভাপতির বিরুদ্ধে শতাধিক মামলা রয়েছে। এর মধ্যে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পল্টন থানায় ২০১৭ সালের অক্টোবরে একটি এবং ২০১৮ সালের ফেব্রুয়ারিতে বিএনপি এই নেতার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। ২০২৩ সালে ওই দুই মামলায় তাকে চার বছরের কারাদণ্ড দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

এর আগে ২০১৫ সালের জানুয়ারিতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে নিউমার্কেট থানায় তার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। এ মামলায় তাকে দেড় বছরের সাজা দেওয়া হয়। এসব মামলায় হাজিরা দিতে গিয়ে কারারুদ্ধ হন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

হাবিব উন নবী সোহেল ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সভাপতি। এছাড়া তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব ছিলেন। বর্তমানে তিনি বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে