শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ব্যবসা সম্প্রসারণে রাইট শেয়ার ইস্যু করবে আমরা নেটওয়ার্কস

যাযাদি ডেস্ক
  ২৩ আগস্ট ২০২৩, ১৩:৪৬
ব্যবসা সম্প্রসারণে রাইট শেয়ার ইস্যু করবে আমরা নেটওয়ার্কস

তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেডের পর্ষদ রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এ রাইট ইস্যুর অর্থ দিয়ে কোম্পানিটি তার কার্যপরিধির ব্যালান্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন (বিএমআরই) এবং আশিংক ব্যাংক ঋণ পরিশোধ করবে।

ডিএসইর মাধ্যমে গতকাল এ তথ্য জানিয়েছে তালিকাভুক্ত কোম্পানিটি।

তথ্য অনুসারে, আমরা নেটওয়ার্কসের পর্ষদ ২:১ আনুপাতিক হারে রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ প্রতি দুটি শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। এক্ষেত্রে ২০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের অফার মূল্য হবে ৩০ টাকা। এ বিষয়ে কোম্পানির আসছে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার পাশাপাশি নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির অনুমোদন চাওয়া হবে। কোম্পানিটি এ রাইট শেয়ারের অর্থ দিয়ে বিএমআরই প্রকল্পে অর্থাৎ কোম্পানির নেটওয়ার্ক সিস্টেম আপডেট ও নেটওয়ার্কের আওতাধীন এলাকা স¤প্রসারণের পাশাপাশি আংশিক ঋণ পরিশোধে ব্যয় করবে।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি এ লভ্যাংশের সুপারিশ করা হয়েছে। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ৪ অক্টোবর সকাল ১০টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহŸান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে আগামী ১২ সেপ্টেম্বর।

সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে আমরা নেটওয়ার্কসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৬৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭৬ পয়সা। আলোচ্য হিসাব বছরে ইপিএস বাড়ার কারণ হিসেবে কোম্পানিটি জানিয়েছে, এ সময়ে তারা তুলনামূলক অধিক ব্যবসাবান্ধব আইটি সাপোর্ট ও সফটওয়্যার সেবা দিতে পেরেছে। মূলত এতেই কোম্পানির ইন্টারনেট বিক্রি বেড়েছে। ফলে আলোচ্য হিসাব বছরে কোম্পানির ইপিএসে বড় প্রবৃদ্ধি হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে